Sports Opinion

টোকিও প্যারালিম্পিক্সে ভারতের পদক সংখ্যা বেড়ে হল ১৫

৫০ মিটার পিস্তল ইভেন্টে সোনা জয় মনীশ নারওয়াল এর, একই ইভেন্টে রুপো জিতলেন ভারতের সিংহরাজ আদানা

ইন্দ্রানী চক্রবর্ত্তী : টোকিও প্যারালিম্পিক্সে ভারতের জয়গান অব্যাহত। একের পর এক পদক যোগ হচ্ছে ভারতের মুকুটে। একই ইভেন্টে জোড়া পদক লাভ ভারতের। পি ফোর মিক্সড ৫০ মিটার পিস্তল এসএইচ ওয়ান ইভেন্টে ২১৮.২ পয়েন্ট হাসিল করে নতুন রেকর্ড গড়লেন ১৯ বছরের মনীশ নারওয়াল। পাশাপাশি , ২১৬.৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থান লাভ করে রুপো জয় ভারতের সিংহরাজ আদানা এর। ব্রোঞ্জ জিতেছেন রাশিয়ার সের্জি মালিশেভ।

জন্মের পর থেকেই ডান হাত অকেজো মনীশের। বহু প্রতিবন্ধকতার সম্মুখীন হয়েও শনিবার বাঁ হাতেই ৫০ মিটার পিস্তল ইভেন্টে দেশকে সোনা এনে দিলেন মনীশ। শুরুর দিকে এগিয়ে ছিলেন সিংহরাজ। প্রথম ১০টি শটের পর ৯২.১ পয়েন্ট স্কোর করে শীর্ষে ছিলেন তিনি। ১৮ নম্বর শটের পরে চার নম্বর স্থান অধিকার করেন মনীশ। পরবর্তী দুটি শটে তিনি যথাক্রমে ১০.৮ এবং ১০.৫ স্কোর করে ভারতের সোনা লাভ নিশ্চিত করেন।

অন্যদিকে , শনিবার সকালে প্যারালিম্পিক্সে ব্যাডমিন্টনে ফাইনালে উঠলেন প্রমোদ ভগত। সেমিফাইনালে জাপানের দাইসুকে ফুজিহারাকে পরাজিত করে ফাইনালে জায়গা দখল করেন তিনি। মাত্র ৫ বছর বয়সে পোলিও রোগ ধরা পরে প্রমোদের , কিন্তু কোনো প্রতিকূলতাই থামিয়ে রাখতে পারেনি তাঁকে। আন্তর্জাতিক মঞ্চে ৪৫টি পদক অর্জন করেছেন তিনি । এবার প্যারালিম্পিক্সের ফাইনালের পর আরও একটি পদক যুক্ত হতে চলেছে তালিকায়।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: