West Bengal

মনীশ শুক্লা হত্যাকাণ্ডে গ্রেফতার দুই, পুরানো শত্রুতাকেই খুনের কারন বলছে পুলিশ

পুলিশের তদন্ত মানতে রাজি নয় বিজেপি নেতারা, দাবি করছেন সিবিআই তদন্তের জন্যে

দেবশ্রী কয়াল : এই মুহূর্তে বাংলায় রাজনৈতিক মহল সরগরম। বিজেপি নেতা মনীশ শুক্লা খুনে এখনও পর্যন্ত মহম্দ খুররম খান ও গুলাব শেখকে গতকাল সকাল ও দুপুরে গ্রেফতার করা হয়েছে। সারাদিন ধরে দীর্ঘ জেরার পর গভীর রাতের দিকে তাঁদের গ্রেফতার করা হয়। এখনও পর্যন্ত তদন্তের মধ্যে দিয়ে এই হত্যার কারন পুরানো শত্রুতাই উঠে আসছে। সিআইডির দাবি, হয়ত কোনো রাজনৈতিক সূত্রতা তেমন ভাবে নেই।

জানা যাচ্ছে এই মহম্মদ খুররম টিটাগড়-ব্যারাকপুর এলাকার এক ব্যবসায়ী। পুলিশের দাবি, কোনো এক পুরনো শত্রুতার জেরেই খুররমই মনীশ শুক্লার খুনের ছক কষে। এরপর খুররম যোগাযোগ করে পেশাদার শুটার গুলাব শেখের সঙ্গে। তারপর গুলাব তাঁর দলবল নিয়ে মণীশের উপর আক্রমণ চালায়। এই দুজনের পাশাপাশি, আরও ৫-৭ জনকে ডেকে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল পুলিশের পক্ষ থেকে কিন্তু তাঁদেরকে গতকাল রাতেই ছেড়ে দেওয়া হয়েছে। তবে এখনও বেশ কয়েকজনের খোঁজ চালানো হচ্ছে পুলিশের পক্ষ থেকে।

ব্যারাকপুর পুলিশ কমিশনারেট সূত্রে জানা গিয়েছে, খুররমের সঙ্গে মণীশের বেশ কিছু বিষয় নিয়ে শক্রতা ছিল। এর আগেও একাধিকবার এদের মধ্যে ঝামেলা বেঁধেছিল। সূত্রের খবর, মণীশকে মারার জন্য খুররমের অ্যাকাউন্ট থেকে টাকা দেওয়া হয়। সেই তথ্য পুলিশের হাতে এসেছে। এমনকি বছর পাঁচেক আগে এই খুররমের বাবা খুনে মণীশের নাম এসেছিল। সেই সময় খুররমের বাবা সিপিএম করতেন। তাঁকেও দিনেদুপুরে খুন করা হয়। মনে করা হচ্ছে সেই হিসেব চোকাতেই এই খুন করা হয়েছে।

তবে এই সবকিছুই এখন তদন্তের মধ্যে দিয়ে চলছে, এখনও চূড়ান্তভাবে কিছু বলা যাচ্ছে না। তবে সূত্রের খবর, আজ মঙ্গলবার কমিশনারেটের কর্তারা এই নিয়ে সাংবাদিক সম্মেলন করে বিষয়টি জনসাধারণের প্রকাশ্যে আনবেন। কিন্তু অপরদিকে ব্যক্তিগত শত্রুতার জেরে এই খুন হয়েছে সে কথা কোনোভাবেই মানতে রাজি নয় মণীশের দল বিজেপি।

বিজেপি নেতাদের দাবি, তৃণমূল ও পুলিশ পরিকল্পনা করে খুন করেছে মণীশ শুক্লাকে। এখন তারা নিছক গল্প সাজাতে চাইছে। খুনের সঠিক কারণ কী, তা জানতে অবিলম্বে সিবিআই তদন্ত প্রয়োজন। তা না হলে সঠিক তথ্য সামনে আসবে না। সাধারণ পুলিশই এই ঘটনার সাথে যুক্ত তাই তাদেরকে দিয়ে কোনো কাজ হবে না।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: