Big Story

“পুলিশ কেন সময়ে মতন আসেনি?” আনিস হত্যা কাণ্ডে বিক্ষুব্দ আমতা বাসি, সিবিআই তদন্ত চায় তারা

অনেকে মনে করছেন, তৃণমূলের দুষ্কৃতী দলের চক্রান্ত ছিল এই ঘটনা

তিয়াসা মিত্র : রাজ্যের বুকে ঘটে গেলো আরো এক সন্ত্রাস জনক ঘটনা। আবারো খালি হলো আরো এক মায়ের কোল। খুন হতে হলো এসএফআই দলের ছাত্রনেতা আনিস মোহাম্মদ খানকে। জানা যাচ্ছে পুলিশের ছদ্দবেশে এসে তাকে ছাদ থেকে ফেলে খুন করা হয়েছে। তবে সেইবিষয়ে পুলিশ কোনো গুরুত্ব দেয়নি বলে ক্ষোভে ফেটে পড়েছে এলাকার বাসিন্দারা।

সূত্রে জানা যাচ্ছে, শুক্রবার রাতে কয়েকজন পুলিশ-এর ছদ্দবেশে এসে আনিসকে ছাদে ডেকে নিয়ে গিয়ে ধাক্কা মেরে ফেলে দিয়ে হত্যা করে। কিন্তু কেন এই ঘটনা ঘটলো তার কোনো কুলকিনারা নেই। তদন্তের জন্য পুলিশ-এর কাছে যান পরিজনেরা এবং সাথে এলাকা বাসীরাও। কিন্তু অত্যন্ত ধিক্কার জনক পরিস্থিতি তৈরী করে পুলিশ দল. জানা যাচ্ছে যেদিন এই ঘটনা ঘরে সেইদিন এসে তদন্ত শুরু করেননি পুলিশ। পুলিশ তদন্তের জন্য আজ সকালে সেই স্থানে আসে। এবং পুলিশ-এর এই গাফিলতিতে ক্ষোভে ফেটে পরে এলাকা বাসীর সকলে। টানা এক ঘন্টা পুলিশকে ঘিরে রাখা হয়ে এবং সিবিআই-এর তত্ত্বাবধান চেয়ে বিক্ষোভ চালাতে থাকে এলাকার লোকজন। পরিশেষে পরিস্থিতি সামাল না দিতে পেরে সেখান থেকে ফিরে যায় পুলিশ দল। আনিসের কলেজ-এর একজন পড়ুয়া জানায়, আনিসকে নাকি বিগত এক বছর ধরে কেউ মেরে ফেলার হুমকি দিয়ে আসছিলো এবং তাকে নজরবন্দি করেও রাখা হয়েছিল, সেই সব বিষয়ে গত বছরের ২২-এ মে আনিস লিখতো ভাবে জানাএ। তাহলে তারপরের কি ভাবে খুন হতে হলো আনিসকে? কেন তাকে সঠিক প্রতিরক্ষা দেওয়া হয়নি? এইসব প্রশ্ন উঠে আসছে নিহত আনিসের পরিবার এবং পাড়ার লোকেদের কাছ থেকে।

ঘটনা ঘটার দুদিন পর পুলিশ তদন্ত কাজ শুরু করতে চেয়ে ঘটনা স্থলে আসে। কিন্তু ততক্ষনে সেই টুকু এলাকা যেখানে আনিসের দেহ পরে ছিল, সেই জায়গা মানুষের পা-এর চেইপ নিষ্পত্তি ঘটেছে। যদি কোনো প্রমান পাওয়া যেতে তা আর সেই মুহূর্তে সম্ভব হতো না। তাদের প্রশ্ন- যখনি এই ঘটনা পুলিশকে জানানো হয়েছে, কেন তারা এসে সেই জায়গা ঘিরে দিয়ে যাননি। এই সবের পরে সিবিআই-এর তদন্ত চাইছে আনিসের পরিবার পরিজন সকলে।

Show More

OpinionTimes

Bangla news online portal.

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: