Nation

বাইরে থেকে টাকা এনে বাংলাদেশের বিরুদ্ধে অনেকেই ষড়যন্ত্র করছে: আইজিপি বেনজীর

জিশান মির্জা, বাংলাদেশ পুলিশ মহিলা কল্যাণ সমিতির (পুনাক) সভাপতি

ঢাকা, ২৬ ডিসেম্বর (ইউএনআই): পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ বলেছেন, দেশের বাইরে থেকে টাকা এনে অনেকেই দেশবিরোধী ষড়যন্ত্রে লিপ্ত। শনিবার রাজধানীর সেগুনবাগিচায় জুমবাংলা স্কুল প্রাঙ্গণে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন। আইজিপি বলেন, ‘বঙ্গবন্ধু বলতেন, বাংলাদেশের মাটি খুবই উর্বর। এই জমিতে মূল্যবান ফসল জন্মে। একই সময়ে, পরজীবীও বৃদ্ধি পায়। পরজীবী প্রায়ই ফসলের চেয়ে শক্তিশালী পাওয়া যায়। অনেকেই পরজীবী হয়ে উঠেছে, বাইরে থেকে টাকা এনে এদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। যারা দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে, দেশের মানহানি করে, দেশের উন্নয়নকে আড়াল থেকে থমকে দিতে চায়, তাদের জবাবদিহির আওতায় আনার এখনই সময়।

বাংলাদেশের অগ্রগতির চিত্র তুলে ধরে বেনজীর আহমেদ বলেন, “বাংলাদেশের জনগণ সকল ষড়যন্ত্র প্রতিহত করেছে এবং নস্যাৎ করেছে এবং আজ তারা গত ৫০ বছরে একটি উন্নয়নশীল দেশ হিসেবে স্নাতক হয়েছে। আমরা শীঘ্রই মধ্যম আয়ের দেশ হিসেবে গ্রাজুয়েট হব। এটা সম্ভব। দেশের সকল ষড়যন্ত্র, বিশেষ করে পরজীবীদের শিকল ভেঙ্গে দাও।আইজিপি বলেন, ‘বাঙালিরা দেশপ্রেমিক জাতি। যতবারই বাঙ্গালীরা দেশের জন্য ঐক্যবদ্ধ হয়েছে ততবারই বিজয় ছিনিয়ে এনেছে। দিনশেষে এই জাতি যে বিজয়ী হবে তাতে আমার কোনো সন্দেহ নেই।”

বাংলাদেশ একসময় ক্ষুধা ও দারিদ্রের দেশ হিসেবে পরিচিত ছিল উল্লেখ করে আইজিপি বলেন, “মানুষ দারিদ্র্যকে তাদের ভাগ্য হিসেবে গ্রহণ করত। গড় আয়ু ছিল ৪০-৫০ বছর। বঙ্গবন্ধু এমন একটি দেশ স্বাধীন করেছিলেন। মুক্তিযুদ্ধের সময় বাংলাদেশের দারিদ্র্যের হার ছিল ৮০ শতাংশ। বর্তমান সরকার ২০০৯ সালে ক্ষমতায় আসার সময় দারিদ্র্যের হার ছিল ৪৮ শতাংশ। এখন দারিদ্র্যের হার ২০ শতাংশ। মাত্র 9 শতাংশ মানুষ চরম দারিদ্র্যের মধ্যে বাস করে। আজ আমরা উন্নয়ন ও সামাজিক সূচকে দক্ষিণ এশিয়ার অনেক দেশকে ছাড়িয়ে গেছি।” জুমবাংলা ইয়ুথ ফাউন্ডেশন আয়োজিত অনুষ্ঠানে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে শীতবস্ত্র ও শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।

জিশান মির্জা, বাংলাদেশ পুলিশ মহিলা কল্যাণ সমিতির (পুনাক) সভাপতি; জুমবাংলা ইয়ুথ ফাউন্ডেশনের প্রধান পৃষ্ঠপোষক ও অতিরিক্ত উপ-পুলিশ মহাপরিদর্শক (ডিআইজি) মোঃ মনিরুজ্জামান; জুমবাংলা ইয়ুথ ফাউন্ডেশনের সভাপতি রুহুল আমিনের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন সহ-সভাপতি জেরিন সুলতানা।

Show More

OpinionTimes

Bangla news online portal.

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: