Nation

মাস্ক না পড়লেই দিতে হবে ফাইন, আরও বেশি কড়া হচ্ছে নিয়ম

দিল্লিতে বেড়েই চলেছে সংক্রমণ, মুখ্যমন্ত্রীর ঘোষণা সত্বেও মাস্ক ছাড়াই রাস্তায় মানুষ

দেবশ্রী কয়াল : ক্রমশ আরও ভয়ানক রূপ নিচ্ছে করোনা (Corona Virus) সংক্রমণ। কোনো মতেই তার উপর লাগাম টানা যাচ্ছে না, বেড়েই চলেছে এর সংক্রমণ। দিল্লিতে (Delhi) শুরু হয়েছে করোনার তৃতীয় ওয়েভ। কিন্তু এখনও অনেকেই সেখানে সতর্ক নন। যখন বারবার করে বলা হচ্ছে মাস্ক ছাড়া বের হবেন না, তখনও সেখানে মানুষ মাস্ক (Mask) ছাড়াই বেরিয়ে পড়ছেন। তাই এবার দিল্লি নয়ডা সীমান্তে মাস্ক না পরা ব্যক্তিদের থেকে নেওয়া হচ্ছে ফাইন। মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের (Arvind Kejriwal) ঘোষণা সত্বেও যাঁরা মাস্ক পরে রাস্তায় বের হচ্ছেন না তাদের থেকে ৫০০ টাকা ফাইন নেওয়া হচ্ছে।

যাতে দিল্লিতে করোনা সংক্রমণ রোধ করা যায় এবং মানুষ কঠোর ভাবে সকল নিয়ম পালন করেন তারা জন্যে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল চালু করেছেন নতুন নিয়ম, মাস্ক না পরে বেরোলে আগে যেখানে ফাইন হত ৫০০ টাকা। তবে এখন সেখানে ফাইনের অঙ্ক বাড়িয়ে করা হয়েছে ২০০০ টাকা। এই বিষয়ে পুলিশ কর্মীরা বলছেন, এখনও এ সম্পর্কিত কোনও বিজ্ঞপ্তি তাঁদের হাতে আসেনি, বিজ্ঞপ্তি আসার পরেই ২ হাজার টাকার চালান কাটা শুরু হবে। মনে করা হচ্ছে আজ শুক্রবার বিকেল বেলা নাগাদ সেই বিজ্ঞপ্তি এসে যেতে পারে। মাস্ক না পড়ার কারনে আজ শুক্রবার সকালেই বেশ কয়েকজনকে আটক করা হয়। মাস্ক না পরা ব্যক্তিরা নিজেদের মাস্ক না পরার কারণ হিসেবে বিভিন্ন অজুহাত দেখালেও পুলিশের তরফে কাটা হয়েছে সকলকে ৫০০ টাকার চালান।

করোনা মোকাবিলা নিয়ে যথেষ্ট চাপে রয়েছে মুখ্যমন্ত্রী কেজরিওয়াল। দিল্লিতে সংক্রমণ বেড়েই চলেছে। বুধবার যেখানে আক্রান্তের সংখ্যা ছিল ৭৪৮৬। বৃহস্পতিবার সেখানে আক্রান্ত হলেন ৭৫৪৬ জন। প্রতিদিনকার সংক্রমণের জেরে দিল্লিতে মোট আক্রান্তের সংখ্যা ছাড়াল ৫.১ লক্ষ। পরিসংখ্যান অনুযায়ী দিল্লিতে অ্যাক্টিভ করোনা কেস রয়েছে ৪৩ হাজার ২২১। রাজধানীতে শেষ ২৪ ঘন্টায় করোনার জেরে মৃত্যু হয়েছে ৯৮ জনের। যার ফলে দিল্লিতে করোনার মোট মৃত্যু পেরিয়ে গেছে ৮০০০। বুধবারে সন্ধায় সর্বোচ্চ মৃত্যু দেখেছিল দিল্লি। একদিনে মৃত্যু হয়েছিল ১৩১ জনের। যা কিনা এখন অবধি ২৪ ঘন্টার হিসেবে সর্বোচ্চ মৃত্যুও। যার জেরে সেখানের পরিস্থিতি এখন বেশ উদ্বেগজনক।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: