West Bengal

সাবধান ! মাস্ক না পড়লেই, পুলিশ এবার করবেন গ্রেফতার

জারি হচ্ছে সতর্কতা কিন্তু তাতে বেশ কিছুজন দেখাচ্ছে বুড়ো আঙ্গুল, তাই আরও কড়াকড়ি প্রশাসন

দেবশ্রী কয়াল : ক্রমশ রাজ্যে বেড়েই চলেছে করোনার প্রকোপ। সংক্রমণ এড়াতে নতুন করে আবার রাজ্যের বেশ কিছু জায়গায়কিন্তু লকডাউন ঘোষনা করা হয়েছে। কিন্তু তাতেও যেন মানুষের মধ্যে অভাব সচেতনতার। এখনও অনেক মানুষ, মাস্ক ছাড়াই বেরিয়ে পড়ছেন রাস্তায়। আর এই মুহূর্তে বিশেষজ্ঞরা বলছেন অবশ্যই সবাই যেন মুখে মাস্ক পরে। আর মাস্ক না থাকলেও, পরিষ্কার রুমাল দিয়ে অন্তত যেন মুখ ঢেকে রাখেন। কিন্তু কে শোনে কার কথা, বহু মানুষই বেরিয়ে পড়ছেন মাস্ক ছাড়া। আর কিছু জন তো মাস্ক নিয়েও তা গলায়, থুতনিতে বা কানে ঝুলিয়ে রাখছেন। তা যে তাঁদের জন্য কত ক্ষতিকর বুঝতে পারছেন না। কিন্তু এইভাবে চলতে দিতে পারা যায় না। তাই এবার মাস্ক না পড়লেই পুলিশ করবে গ্রেফতার। হতে পারে জরিমানাও।

আর গতকাল নাগের বাজারের মোড়ে ঘটল ঠিক এমনি ঘটনা, কিছু বাইক আরোহী যাচ্ছিলেন মাস্ক ছাড়াই। আর সেই অপরাধেই ৭ জনকে গ্রেফতার করলেন দমদম পুলিশ। জানা যাচ্ছে পরে তারা জামিন পেলেও, আদালতে গিয়ে তাঁদের ভরতে হবে জরিমানা। এদিন পুলিশ কমিশনার বলেন, ‘রোজ গড়ে ২০-৩০ জনকে মাস্ক না-পরার জন্য গ্রেফতার করা হচ্ছে। আগামী দিনে কিন্তু পুলিশ আরও কঠোর হবে।’

এদিকে রাজ্যে গত ২৪ ঘন্টাতেই নতুন করে মারণ করোনায় আক্রান্ত হয়েছেন ১ হাজার ৮৯৪ জন। ফলে এখনও পর্যন্ত রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৮ হাজার ১১ জন। একদিনে রাজ্যে করোনার বলি হয়েছেন আরও ২৬ জন। ফলে মোট মৃত্যু সংখ্যা বেড়ে হয়েছে ১ হাজার ৪৯ জন। আর এদিকে মানুষকে বারবার সচেতন করার পর ও নড়ছে না তাদের টনক। বারবার বলা হচ্ছে সকল স্বাস্থ্যবিধি মানার জন্য। বলা হচ্ছে মাস্ক পরে বের হওয়ার জন্য। তবে এবারে যদি মানুষ মাস্ক না পরে বের হন, তাহলে কিন্তু পুলিশ হবেন আরও বেশি কড়াকড়ি, জারি হবে আইনি মামলা।

Tags
Show More

Related Articles

Back to top button
Close
Close
%d bloggers like this: