Big StoryNation

“মায়ার” কবলে বনরক্ষী ফিরলে এলো নিথর দেহ

আচমকাই পেছন থেকে এসে হামলা চালায় মায়া বাঘিনী

তিয়াসা মিত্র : ৪৬ বছর মহিলা বনকর্মী স্বাতী ধুমা মৃত্যু বোরন করলেন “মায়ার শিকারে” অর্থাৎ এক বাঘিনীর কবলে। মহারাষ্ট্রের তাবদা-আঁধারি সংরক্ষিত বনাঞ্চল, সেখানেই একটি সমীক্ষার কাজে তিনি ও আরো তিন জন বনকর্মী। শনিবার সকাল সকাল তারা সেই জঙ্গলের কোর এরিয়াতে প্রবেশ করে। এবং সেইদিনই ছিল সমীক্ষার প্রথমদিন।

সকাল প্রায় ৭টা। কালোরা গেট থেকে প্রায় ৪ কিলোমিটার ভেতরে গভীর জঙ্গলে হেঁটে ঢুকেছিলেন তাঁরা। জঙ্গলের ভেতরের রাস্তাতেই বাঘিনীকে দেখতে পান তাঁরা। এই বাঘিনীকে চেনেন বনরক্ষীরা। সবার কাছে মায়া বলেই পরিচিত। বয়স ১০ বছর। প্রায় ২০০ মিটার দূরে ছিল সেটি। তার চলে যাওয়ার অপেক্ষা করতে থাকে সেই বনকর্মীরা। প্রায় আধঘন্টা তাঁরা অপেক্ষা করেন। এদিকে ওই বাঘিনী দীর্ঘক্ষণ ওই রাস্তাতেই বসেছিল। এরপর কিছুটা ঘুরপথে জঙ্গলের মধ্যে দিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেন স্বাতী। তখনও সেটি বসেছিল রাস্তার উপর। সামনে যাচ্ছিলেন তিনজন বন শ্রমিক। পেছনে ছিলেন স্বাতী। আচমকাই পেছন থেকে এসে হামলা চালায় মায়া। চোখের নিমেষে তাকে জঙ্গলে টেনে নিয়ে যায় ।

এই ঘটনাকে কেন্দ্র করে শুরু হয়েছে চাঞ্চল্য এবং সেই পথ দিয়ে পর্যটক, হাঁটাচলা,সব বন্ধ করা হয়েছে প্রশাসন থেকে। এর সাথে সেই সমীক্ষার কাজ এখন স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: