Culture

গতকাল থেকেই খুলেছে মাতাপুরের ইস্কনের মন্দির, বিধিনিষেধে কড়া নজরদারি

১ মাস বন্ধ থাকার পর মঙ্গলবার থেকেই সর্বসাধারণের জন্য খুলে দেওয়া হয়েছে মায়পুরের ইসকন মায়াপুরের চন্দ্রোদয় মন্দির।

পল্লবী কুন্ডু : দীর্ঘ সময় প্রতীক্ষার পর গতকাল অর্থাৎ মঙ্গলবার থেকেই খুলে গিয়েছে মায়াপুরের ইসকনের মন্দির। মন্দির খুললেও বিধিনিষেধের ওপর নজর কড়াকড়ি। স্বাস্থ্যবিধি মেনে চলার ব্যাপারে তৎপর হয়েছে মন্দির কর্তৃপক্ষ।মন্দিরের গেটে থার্মাল স্ক্রিনিং করা হচ্ছে ভক্তদের। মাস্ক পরে মন্দিরে ঢোকা বাধ্যতামূলক করা হয়েছে। একইসঙ্গে মন্দিরের ভিতরে দূরত্ববিধি মেনে চলার ব্যাপারে জোর দেওয়া হচ্ছে।মন্দিরের নিরাপত্তাকর্মীদের বিশেষভাবে সতর্ক থকতে বলা হয়েছে। ভক্তরা মন্দিরে ঢোকার পর এক জায়গায় যাতে ভিড় না করেন, তা দেখতে বলা হয়েছে নিরাপত্তাকর্মীদের। দূরত্ববিধি মেনে যাতে প্রত্যেকে মন্দিরে প্রবেশ করেন তার জন্যও বাড়তি নজরদারি চলছে।

করোনার প্রকোপ দিন দিন বাড়তে থাকায় বন্ধ করে দেওয়া হয়েছিল মন্দির। ১ মাস বন্ধ থাকার পর মঙ্গলবার থেকেই সর্বসাধারণের জন্য খুলে দেওয়া হয়েছে মায়পুরের ইসকন মায়াপুরের চন্দ্রোদয় মন্দির।এর আগে অগাস্ট মাসের শুরুতে ইসকনের মন্দিরের আবাসিক ভক্তদের অনেকের শরীরে এন্টিবডি তৈরী হয়ে গিয়েছে এমনই প্রমান মেলে। অর্থাত্‍ তাদের ধারণা আগেই নিজেদের অজান্তেই তাঁদেরই মধ্যে কিছু জন মানুষ করোনা আক্রান্ত হয়েছিলেন বলে ধরে নেওয়া হয়। এই হেতু কোনও ঝুঁকি না নিয়েই গত ৯ অগাস্ট থেকে মন্দির বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

১ মাস পর ফের মঙ্গলবার থেকে খুলে দেওয়া হয়েছে মায়াপুরের ইসকনের মন্দিরের দরজা।সকাল ৯টা থেকে দুপুর ১টা ও বিকেল ৪টা থেকে সন্ধ্যে ৭টা পর্যন্ত মন্দির সর্বসাধারণের জন্য খোলা থাকছে এমনটাই জানানো হয়।তবে মন্দির খুলে দেওয়া হলেও স্বাস্থ্যবিধি মেনে চলার ব্যাপারে জোর দিয়েছে কর্তৃপক্ষ। মন্দিরর সেবায়েত ও কর্মীরা-তো বটেই, ভক্তদেরও কঠোরভাবে মেনে চলতে হবে স্বাস্থ্যবিধি। করোনার সংক্রমণ ছড়িয়ে পড়া রুখতে সতর্কতামূলক সব ধরনের ব্যবস্থা নিয়েছে মায়াপুরের ইসকন মন্দির কর্তৃপক্ষ।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: