Nation

করোনা টিকা নিয়ে এবার মুখোমুখি মোদী মমতা

মুখ্যমন্ত্রী দের সাথে বৈঠকে বসবেন প্রধানমন্ত্রী, কেমন হবে করোনা পরিস্থিতি

পৃথা কাঞ্জিলাল : করোনার (Corona Vaccine) টিকা বণ্টন নিয়ে আগামিকাল, মঙ্গলবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) ১১ টায় দিল্লি থেকে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির (Mamata Banerjee) সঙ্গে বৈঠকে থাকবেন। বাঁকুড়ার রবীন্দ্র ভবন (Rabindra Bhavan) থেকে মমতা ব্যানার্জি ভিডিও কনফারেন্সে এই বৈঠক করবেন। সূত্রের খবর, প্রধানমন্ত্রীর সঙ্গে ভিডিও কনফারেন্সে অন্য ১০-১২টি রাজ্যের মুখ্যমন্ত্রী দের ও থাকার কথা। মহারাষ্ট্র, তামিলনাড়ু, দিল্লির মুখ্যমন্ত্রীরাও বৈঠকে থাকবেন বলে খবর।

এই বৈঠকের জন্য মুখ্যমন্ত্রী বাঁকুড়া সফরে কিছুটা রদবদল করেছেন। রবিবার বিকেলেই কলকাতা থেকে বাঁকুড়া (Bankura) চলে আসেন তিনি যেখানে তাঁর যাওয়ার কথা ছিল মঙ্গলবার। কোভিড পরিস্থিতির মধ্যেই মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি ১১ আগস্ট প্রধানমন্ত্রীর সঙ্গে শেষ ভিডিও কনফারেন্স করেন। করোনা পরিস্থিতি নিয়ে মুখ্যমন্ত্রী যথেষ্ট উদ্বেগে রয়েছেন।

সুস্থ হওয়ার সংখ্যা বাড়ার পাশাপাশি আক্রান্তের সংখ্যাও দিনদিন বাড়ছে। সরকারি সূত্রে খবর, বৈঠকে কোভিড-পরিস্থিতি জনিত নানা বিষয়ের মধ্যে প্রাধান্য পাবে করোনা ভ্যাকসিন ইতিমধ্যে ভ্যাকসিন নিয়ে চূড়ান্ত কোনও সিদ্ধান্ত নেওয়ার আগে রাজ্যগুলির সঙ্গে কথা বলার জন্য প্রধানমন্ত্রীকে আগেই আবেদন জানিয়েছিলেন মমতা। এরই মধ্যে ভ্যাকসিন দেওয়ার পরিকাঠামো নিয়ে জোর প্রস্তুতি শুরু হয়েছে স্বাস্থ্য ভবনে। কেন্দ্রের প্রস্তাব মতো প্রথম দফায় চিকিৎসক-নার্স সহ নানা স্তরের স্বাস্থ্যকর্মীদের টিকা দেওয়ার জন্য নামের তালিকা প্রায় চূড়ান্ত করে ফেলেছে রাজ্য সরকার। টিকা রাখা এবং রাজ্যের বিভিন্ন প্রান্তে পৌঁছে দেওয়ার জন্য পোলিয়ো টিকাকরণ প্রকল্পের কাঠামো ব্যবহারের পরিকল্পনা করা হয়েছে। সমস্ত বিষয়ে নজরদারির জন্য মুখ্যসচিবের নেতৃত্বে কমিটিও গড়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী। আগামী বছরের গোড়ায় করোনার টিকা সরকারি ব্যবস্থাপনায় দেওয়া হতে পারে, কেন্দ্রীয় সরকারের কাছ থেকে এমন আশ্বাস পাওয়ার পরই এই প্রস্তুতি-তৎপরতা বলে জানিয়েছে স্বাস্থ্যভবন।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: