Big Story

২৪ এর নির্বাচনের আগেই দিল্লিতে বৈঠক ও পাল্টা বৈঠক : ঠাকরে বনাম একনাথ শিন্ডে

২৪এর নির্বাচনের আগে দেশের রাজনীতিতে চমকে দেবার মত কিছু হতেই পারে।

নিউজ ডেস্ক : শিবসেনায় বিদ্রোহের আঁচ! ১০-১২ জন বিধায়ককে সঙ্গে নিয়ে ‘বেপাত্তা’ মহারাষ্ট্রের নগরোন্নয়ন মন্ত্রী একনাথ শিন্ডে। শিবসেনা নেতার এ হেন পদক্ষেপ ঘিরে মহারাষ্ট্রের রাজনীতিতে শোরগোল পড়ে গিয়েছে। সোমবার মহারাষ্ট্র বিধান পরিষদের নির্বাচনে শিবসেনার বিধায়কদের বিরুদ্ধে ক্রস ভোটিংয়ের অভিযোগের পর পরই বিধায়কদের নিয়ে ‘গা-ঢাকা’ দিয়েছেন শিন্ডে। ওই বিধায়করা সুরতের একটি হোটেলে রয়েছেন বলে সূত্রের খবর।

ক্রস-ভোটিংয়ের অভিযোগ ওঠার পরই দলের সমস্ত বিধায়ককে নিয়ে মঙ্গলবার জরুরি বৈঠকের ডাক দিয়েছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী তথা শিবসেনা সভাপতি উদ্ধব ঠাকরে। প্রায় ২০ জন বিধায়ক ক্রস ভোটিংয়ে অংশ নিয়েছেন বলে সন্দেহ করা হচ্ছে।

মহারাষ্ট্রের বিধান পরিষদ নির্বাচনে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) পাঁচজন প্রার্থীই জয়লাভ করার একদিন পর, উদ্ধব ঠাকরের নেতৃত্বাধীন মহা বিকাশ আঘাদি (এমভিএ) সরকার অন্তত ২০ শিবসেনার রিপোর্টে নড়বড়ে বলে মনে হচ্ছে। বিধায়করা সুরাটের একটি হোটেলে জড়ো হয়েছেন।

মহারাষ্ট্রের ক্যাবিনেট মন্ত্রী একনাথ শিন্ডের নেতৃত্বে বিধায়করা সুরাটের লে মেরিডিয়ান হোটেলে রয়েছেন।

শিন্ডে, যাঁর কিছু সময়ের জন্য সেনা নেতৃত্বের সাথে মতপার্থক্য রয়েছে বলে মনে করা হচ্ছে, সুরাটে দুপুর ১২ টায় মিডিয়াকে ভাষণ দেবেন বলে জানা গেছে। সুরাটের হোটেল এবং শিন্দের থানে বাসভবনের বাইরে বিপুল সংখ্যক পুলিশ কর্মী মোতায়েন করা হয়েছে বলে জানা গেছে।

আব্দুল সাত্তার, ভারত গোগাভালে, বিশ্বনাথ ভোইর, সঞ্জয় গায়কওয়াড়, মহেশ শিন্ডে, তানাজি সাওয়ান্ত এবং রমেশ বোর্নারে সহ বেশ কয়েকজন বিধায়ক শিন্দের সাথে হোটেলে ছিলেন বলে মনে করা হচ্ছে।

Show More

OpinionTimes

Bangla news online portal.

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: