West Bengal

স্মার্ট সিস্টেমেই আসল গলদ, ১০০ যাত্রী সংখ্যাও পেরোতে পারেনি ইস্ট-ওয়েস্ট মেট্রো

মেট্রো রেল সূত্রে খবর, দীর্ঘ সাড়ে পাঁচ মাস পর মেট্রোর যাত্রা শুরু দিন সোমবার ই-পাসের বুকিং হয় ৫০ হাজার।

পল্লবী কুন্ডু : দীর্ঘ প্রতীক্ষিত সময়ের পর শুরু হয়েছে মেট্রো।কিন্তু জারি রয়েছে একাধিক নির্দেশিকা।আর এই নির্দেশিকার দরুন এখন মেট্রো রয়েছে প্রায় যাত্রী শুন্য।সূত্রের খবর, অনেকেক্ষেত্রে দেখা যাচ্ছে অনেকেই মেট্রোতে উঠতে চাইলেও ই-পাস বুঝতে না পেরে ফিরে যাচ্ছেন। স্মার্ট ফোন থাকতেও সুবিধা নিতে পারছেন না। আবার অনেক ই-পাস বুকিং করে মেট্রো আদৌ চড়ছেন না। আসলে এই গোটা কর্ম পদ্ধতিই একটা সময় সুলভ ব্যাপার।

২ দিন পার করেছে কলকাতা মেট্রো। এদিকে যাত্রীর পরিমান একেবারে তলানিতে বললেই চলে।তবে সমস্যার আসল মূল হলো এই ই-পাস।অনেকে এর ব্যবহার বুঝতে পারছেন না আবার কেই ব্যবহার জানলেও সময় দিতে পারছে না। আবার কেউ নির্দিষ্ট সময়ে বুক করেও তাঁরা মেট্রো চড়ছেন না। ফলে চিন্তা বাড়াচ্ছে মেট্রো রেল কর্তৃপক্ষের।

মেট্রো রেল সূত্রে খবর, দীর্ঘ সাড়ে পাঁচ মাস পর মেট্রোর যাত্রা শুরু দিন সোমবার ই-পাসের বুকিং হয় ৫০ হাজার। এদিকে ৫০ হাজার ই-পাস বুক হলেও মেট্রোয় যাত্রা করেছিলেন ২০ হাজার যাত্রী।আবার মঙ্গলবার বুকিং-এর পর দেখা গেল সংখ্য়া বেড়ে ৫২ হাজার এবং দেখা যায় মঙ্গলবারও বুকিং-এর চেয়ে অনেক কম সংখ্যায় সারাদিনে মোট ২৭,১০০ জন যাত্রী মেট্রো সফর করলেন। তবে এসবের থেকেও সঙ্কটে, ১০০ যাত্রী সংখ্যাও পেরোতে পারেনি ইস্ট-ওয়েস্ট মেট্রো। সোমবার ৮৩ এবং মঙ্গলবার যাত্রী ওঠে ৯৯ জন। সবে মিলিয়ে বেশ চিন্তায় পড়েছে রেল কর্তৃপক্ষ।এইভাবে চলতে থাকলে লোকসান বই লাভ কিছুই হবেনা।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: