West Bengal

অগ্রগতি আসছে ইস্ট-ওয়েস্ট মেট্রোর কাজে, অক্টোবরে তিনদিন বন্ধ থাকছে শিয়ালদহ উড়ালপুল

ইস্ট-ওয়েস্ট মেট্রোর লাইন পাতার জন্য অক্টোবরের শুরুতেই তিন দিন সম্পূর্ণ যান চলাচল বন্ধ থাকবে শিয়ালদহ উড়ালপুলে।

পল্লবী কুন্ডু : প্রথমে লকডাউন, তারপর এখন চলছে আনলক পর্যায়। ধীরে ধীরে স্বাভাবিকের পথে এগোচ্ছে রোজকারের জীবন। এরপর আসছে আনলক ৫। এমতাবস্থায় অক্টোবরের প্রথম কটি দিন বন্ধ থাকছে শিয়ালদাহ উড়ালপুল।জানা যাচ্ছে যে, ইস্ট-ওয়েস্ট মেট্রোর লাইন পাতার জন্য অক্টোবরের শুরুতেই তিন দিন সম্পূর্ণ যান চলাচল বন্ধ থাকবে শিয়ালদহ উড়ালপুলে।

২ অক্টোবর গান্ধী জয়ন্তীর ছুটি। তিন তারিখ শনিবার এবং চার তারিখ রবিবার।মনে করা হচ্ছে এই কারণেই এই তিন দিন অর্থ্যাৎ আগামী ২, ৩ ও ৪ অক্টোবর বেঁচে নেওয়া হয়েছে এবং বন্ধ রাখা হচ্ছে শিয়ালদহ উড়ালপুল।বিআরসিং হাসপাতাল ও শিয়ালদহ বিগ বাজারের দিকে দীর্ঘদিন ধরেই মেট্রোর কাজ চলছে। এবার ব্রিজের নীচ দিয়ে লাইন পাতার কাজ সেরে ফেলতে চলেছে মেট্রো কর্তৃপক্ষ। সেকারণেই এবার অগ্রগতি আনছে কাজে।

পাশাপাশি শিয়ালদহ উড়ালপুল বন্ধ থাকলে বিকল্প কোন রাস্তা দিয়ে মৌলালির দিক থেকে শ্যামবাজারমুখী এবং শ্যামবাজার থেকে মৌলালি মুখী গাড়ি চলাচল করবে তাও আজ কালের মধ্যে জানিয়ে দেওয়া হবে বলে খবর।এর আগে গতবছর যখন বউ বাজার এলাকায় ইস্ট-ওয়েস্ট মেট্রোর সুড়ঙ্গ কাটার কাজ চলছিল সেই সময় বড়সড় বিপর্যয় ঘটেছিল। একাধিক বাড়ি কার্যত ধূলিসাত্‍ হয়ে গিয়েছিল। অসংখ্য পরিবারকে রাতারাতি গৃহহীন হতে হয়েছিল সে সময়ে।তবে এবার যাতে সেরকম কোনো দুর্ঘটনার সম্মুখীন হতে না হয় সেকথা মাথায় রেখেই বাড়তি সচেতনতা অবলম্বন করছে কর্তৃপক্ষ।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: