Health

শীতের শুরুতেই ভাটা পড়েছে সংক্রমণে, শেষ চার মাসে রেকর্ড

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান বলেছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২৯ হাজার ১৬৪ জন

পল্লবী কুন্ডু : দেখতে দেখতে করোনার (Corona Vairus) এই ভয়াল তান্ডব বছর ঘুরে এলো। গোটা বিশ্ব জুড়ে এখনো আতঙ্কের মধ্যে দিয়ে দিন কাটাচ্ছে। তবে এইসব কিছুর মধ্যে দিয়ে, দেশজুড়ে কিছুটা স্বস্তি। এক দিনে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩০ হাজারেরও কম মানুষ। মঙ্গলবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান বলেছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২৯ হাজার ১৬৪ জন।

ইউরোপ, আমেরিকায় যখন ফের মাথাচাড়া দিয়েছে করোনা, তখন ভারতে তা অনেকটাই স্তিমিত।‌ গত চার মাসে এই প্রথম। শেষবার, ১৫ জুলাই ভারতে একদিনে আক্রান্তের সংখ্যা ছিল ২৯,৪২৯। তার পর থেকে ক্রমাগত লাফিয়ে বেড়েছে আক্রান্ত। দিনে ৯০ হাজারেরও বেশি সংক্রামিত হয়েছেন। তবে ধীরে ধীরে সংক্রমণের সেই জোয়ারে ভাটা পড়েছে। এখন পর্যন্ত দেশে মোট আক্রান্ত ৮৮ লক্ষ ৭৪ হাজার ২৯১ জন।

প্রাপ্ত রিপোর্ট যা বলছে তাতে, অক্টোবর থেকেই দেশে সংক্রমণ ধীরে ধীরে কমছে। গত ৪৫ দিন ধরে যতজন করোনায় আক্রান্ত হচ্ছেন, তার থেকে বেড়েছে সুস্থ হয়ে ওঠা মানুষের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪০,৭৯১ জন করোনা রোগী। দেশে সুস্থতার হার এখন ৯৩.‌৪ শতাংশ। সক্রিয় করোনা রোগীর সংখ্যা চার লক্ষ ৫৩ হাজার। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৮২ লক্ষ ৯০ হাজার ৩৭১ জন। পাশাপাশি অন্যদিকে, গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৪৪৯ জন। দেশে এখন পর্যন্ত করোনায় মারা গেছেন এক লক্ষ ৩০ হাজার ৫১৯ জন। বিশেষজ্ঞদের পূর্বাভাস অনুযায়ী শীত পড়লেই বাড়বে সংক্রমণের প্রভাব। কিন্তু এবার শীতের আগেই পারদ পতন অতিমারীর।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: