West Bengal

অমিত শাহর আগে আজ রাজ্যে মোহন ভাগবত! হঠাত্‍ কেন বাংলায় আরএসএস প্রধান?

আগামী বছর পাঁচ বার কলকাতা সফর করার পর ছয় বার কলকাতা সফর করতে আসছে ভগবত

চৈতালি বর্মন : আজ শনিবার কলকাতায় সংঘ প্রধান মোহন ভাগবত(Mohan Bhagwat)। সাত দিনের মাথায় অমিত শাহ(Amit Shah)। তেতে ওঠা রাজ্য রাজনীতির মঞ্চে জল্পনার নয়া রসদ জোগাচ্ছে গেরুয়া শিবিরের সফরসূচি। বিজেপির সর্বভারতীয় সভাপতি জগত্‍প্রকাশ নাড্ডা(J. P. Nadda)র কনভয়ে হামলা নিয়ে রাজ্য রাজনীতি তেতে উঠেছে। আর তার মধ্যেই দু’দিনের সফরে বাংলায় ফের আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

শুক্রবার রাজ্য বিজেপি সূত্রে এমনটাই এমনটাই খবর, আগামী শনিবার ১৮ তারিখ রাতে কলকাতা আসছেন শাহ। ১৯ তারিখ বনগাঁয় মতুয়া সম্প্রদায়ের একটি অনুষ্ঠানে যোগ দেবেন তিনি। ২০ ডিসেম্বর বোলপুরে বিশ্বভারতীর এক বৈঠকে যোগ দেওয়ার কথা রয়েছে তাঁর। যদিও এবিষয়ে কোনও বিস্তারিত তথ্য পাওয়া যায়নি।তারই মাঝে আগামী শনিবার ১৮তারিখ অমিত শাহের বঙ্গ সফর নিয়ে রাজ্য বিজেপির দাবির মাঝেই শনিবার কলকাতায় দু’দিনের সফরে আসছেন সংঘপ্রধান মোহন ভাগবত। জানা গিয়েছে, শনিবার দুপুরে গুয়াহাটি থেকে কলকাতা পৌঁছনোর পর বিকেলে বণিকসভার উদ্যোগে পার্ক সার্কাসে একটি অনুষ্ঠানে যোগ দেবেন তিনি।

রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ সূত্রে জানানো হয়েছে, এবারের সফরে শহরের যুব সম্প্রদায়ের বেশ কয়েকজন সফল ও সামাজিক পরিবর্তনের সঙ্গে যুক্ত ব্যক্তিত্বের সঙ্গে মিলিত হবেন। তেজেন্দ্রনারায়ণ মজুমদার-সহ বেশ কয়েকজন সাংস্কৃতিক ব্যক্তিত্বর সঙ্গেও দেখা করার কথা রয়েছে তাঁর। তবে সাংগঠনিকভাবে কোনও সর্বজনীন অনুষ্ঠানের আয়োজন এবারে সফরে করা হচ্ছে না বলে জানিয়েছে বেশব ভবন। সোমবার সকালে হায়দরাবাদ হয়ে নাগপুর ফিরে যাওয়ার কথা ভাগবতের।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: