Big Story

I-T অভিযানের ফলে হিসাববিহীন নগদ, 2.50 কোটি টাকার গয়না বাজেয়াপ্ত করা হয়েছে

এ পর্যন্ত 400 কোটি টাকার বেশি বেহিসাব আয়ের সনাক্তকরণের দিকে পরিচালিত করেছে

নয়াদিল্লি, ২ ডিসেম্বর (ইউএনআই): আয়কর বিভাগ 25 নভেম্বর দুগ্ধ খামার এবং দুগ্ধজাত পণ্যে নিযুক্ত মহারাষ্ট্রের পুনেতে একটি নেতৃস্থানীয় গোষ্ঠীর উপর অনুসন্ধান অভিযান পরিচালনা করে।অনুসন্ধান অভিযানটি দেশের ছয়টি শহরে ছড়িয়ে থাকা 30টিরও বেশি প্রাঙ্গণকে কভার করেছে।অনুসন্ধানের ফলে প্রায় 2.50 কোটি টাকার বে-হিসাব নগদ এবং অব্যক্ত গয়না জব্দ করা হয়েছে, যখন কিছু ব্যাঙ্ক লকার এখনও চালু করা হয়নি।

একটি সরকারী বিবৃতিতে বলা হয়েছে, “অনুসন্ধান কার্যক্রম এ পর্যন্ত 400 কোটি টাকার বেশি বেহিসাব আয়ের সনাক্তকরণের দিকে পরিচালিত করেছে।”তল্লাশি চলাকালীন, বেশ কয়েকটি অপরাধমূলক নথি এবং কথিত কর ফাঁকির প্রমাণ পাওয়া গেছে এবং জব্দ করা হয়েছে।”এই প্রমাণগুলির প্রাথমিক বিশ্লেষণে স্পষ্টভাবে দেখা যায় যে বিভিন্ন উপায় অবলম্বন করে করযোগ্য আয় ফাঁকি দেওয়া হয়েছে।

জাল কেনাকাটার দাবি, হিসাববিহীন নগদ বিক্রয়, নগদ ঋণ লেনদেন এবং তাদের পরিশোধ এবং অব্যক্ত নগদ ক্রেডিট, “বিবৃতিতে বলা হয়েছে। “গবাদি পশু বিক্রি বা মৃত্যুর কারণে ক্ষতির ভুল দাবির উদাহরণও লক্ষ্য করা গেছে,” এটি যোগ করেছে। প্রমাণ প্রকাশ করেছে যে মূল্যায়নকারী গোষ্ঠী তার করযোগ্য আয় থেকে নির্দিষ্ট কর্তন দাবি করার জন্য যথাযথ এবং পৃথক অ্যাকাউন্টের বই রক্ষণাবেক্ষণ করেনি বলে অভিযোগ করেছে, এটি বলেছে।

Show More

OpinionTimes

Bangla news online portal.

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: