Nation

সকাল সকাল ভয়াবহ অগ্নিকান্ড দিল্লির এমটিএনএল বিল্ডিংয়ের ছ’তলায়

মেলেনি হতাহতের খবর, শর্ট সার্কিটকে মনে করা হচ্ছে আগুন লাগার কারন

দেবশ্রী কয়াল : আবারও অগ্নিকাণ্ড (Fire Breaks Out) রাজধানী শহরে। আগুন লাগল, কিদওয়াই ভবনে (Kidwai Bhawan), এমটিএনএল (MTNL)বিল্ডিংয়ের ছ’তলায়। সূত্রের খবর, আজ মঙ্গলবার সকালবেলা হটাৎ করেই আগুন লেগে যায় এমটিএনএল বিল্ডিংয়ের ছ’তলায়। অগ্নিকাণ্ডের খবর পাওয়া মাত্রই দ্রুত ঘটনাস্থলে গিয়ে পৌঁছায় দমকলের ১৫টি ইঞ্জিন। স্বস্তির খবর এটাই যে, আগুন দ্রুত বিশাল আকারে ছড়িয়ে পড়ার আগেই তা দমকল কর্মীদের চেষ্টায় নিয়ন্ত্রণে নিয়ে আসা সম্ভব হয়। এই অগ্নিকান্ডে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

এই ঘটনায় দমকল ও পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, মঙ্গলবার সকালে এমটিএনএল বিল্ডিংয়ের ছ’তলায় আগুন লাগে। তখন তত্‍ক্ষণাত্‍ খবর দেওয়া হয় দমকলে। দমকল কর্মীদের ঘন্টাখানেকের প্রচেষ্টায় নিয়ন্ত্রণে এসেছে আগুন। তবে, কুলিং প্রসেস চলে বেশ বহু সময় ধরে। হটাৎ করে কীভাবে আগুন লেগে গেল তার প্রকৃত কারণ জানা না গেলেও, দমকল কর্মীদের প্রাথমিক অনুমান, শর্টসার্কিটের কারণেই আগুনের সূত্রপাত।

এই বছরের শুরু থেকেই ভয় অগ্নিকাণ্ডের শিকার হয়েছে রাজধানী দিল্লি (Delhi)। বেশ কিছু ক্ষেত্রেই তা বৃহৎ আকার ধারণ করেছে। বহু ক্ষয়ক্ষতিও ঘটেছে। কিন্তু কোনো অগ্নিকান্ডেরই প্রকৃত কারন জানা যায়নি। দমকল কর্মীরা কেবল প্রাথমিকভাবে অনুমান করে জানিয়েছেন হয়ত শর্ট সার্কিটের কারণেই এই ঘটনা গুলি ঘটেছে। এর আগে বহু অগ্নিকান্ডে বেশ হতাহতের খবর পাওয়া গেছে। এই অগ্নিকান্ডে অবশ্য সেই রকম কিছু খবর পাওয়া যায়নি।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: