West Bengal

মুকুলকে চিঠি ইডির, তার গ্রেফতারি চায় এখন বিজেপির অনেকেই

চিঠির কথা অস্বীকার করছেন মুকুল, সারদা কান্ড মামলা কিছুতেই পিছু ছাড়ছে না তার

দেবশ্রী কয়াল : দল বদলেও সমস্যা যেন কিছুতেই পিছু ছাড়ছে না মুকুলের। তৃণমূল থেকে বিজেপিতে (Bjp) পা বাড়িয়েছে মুকুল কিন্তু অনেক পূর্ব কৃতকার্য, অনেক প্রশ্নের সম্মুখীন মুকুল রায় (Mukul Roy)। জানা যাচ্ছে আবারও ইডির তরফ থেকে অর্থাৎ এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (Enforcement Directorate) থেকে মুকুল রায়কে পাঠানো হয়েছে চিঠি। সেই চিঠিতে বলা হয়েছে, তিনি যেন মুকুলবাবু, তাঁর স্ত্রী, শুভ্রাংশু ও শুভ্রাংশুর স্ত্রীর নামে কোথায় কোন কোন সম্পত্তি রয়েছে, তাঁদের নামে থাকা ব্যাঙ্ক অ্যাকাউন্টে কত টাকা রয়েছে সে সবই নথি সহকারে জানাতে হবে ইডিকে। তবে সেই চিঠির কথা কিন্তু বেমালুম অস্বীকার করে চলেছেন মুকুল রায়। তবে এমন পরিস্থিতিতে বিজেপিরই অনেকে সে কথা স্বীকার করেছেন এবং তাঁরাও চাইছেন যেন গ্রেফতার করা হয় মুকুলকে, অবশ্য তাতে তাঁরা নিজেদেরই লাভ খুঁজছেন।

সূত্রের খবর, মুকুলকে যে চিঠি পাঠানো হয়েছে ইডির তরফে, তাতে বলা হয়েছে যে তিনি এর আগে ইডি’র কাছে যে সব নথিপত্র বা ব্যাঙ্ক আমানতের তথ্য পেশ করেছেন, তা কার্যত আংশিক। তাই এখন তাঁর আর তাঁর পরিবারের অনান্য সদস্যদের নামে থাকা সম্পত্তির পূর্ণ হিসেব এবং ব্যাঙ্ক অ্যাকাউন্টের সবিস্তার বিবরণ দিতে হবে। সঙ্গে দিতে হবে ২০১৭-১৮ এবং ২০১৯-২০ সালের আয়কর রিটার্নের হিসাবও। একই সঙ্গে ২০১৩-১৪ অর্থবর্ষ থেকে অদ্যাবধি তিনি যত সম্পত্তি কিনেছেন, তারও হিসেব দিতে হবে চিঠি পাওয়ার সাত দিনের মধ্যে।

তবে এই বিষয়ে মুকুল জানাচ্ছেন তিনি নাকি এই ধরনের কোনও চিঠি পাননি এখনও। তবে সেই রকমের কোনও চিঠি এলে যা যা জানতে চাওয়া হয়েচ্ছে বা হবে তার সব কিছুই জানানো হবে। এখন রাজ্য বিজেপির একাংশ চাইছেন সারদা (Sarada) কেলেঙ্কারির ঘটনায় গ্রেফতার হোক মুকুল রায়। তাতে রাজ্য বিজেপিতে যেমন মুকুলপন্থীরা কোনঠাসা হবে তেমনি রাজ্য বিজেপির ক্ষমতাসীন গোষ্ঠীর পথের কাঁটাও দূর হবে। কারন এখন মুকুলের জন্যই রাজ্য বিজেপির ক্ষমরাসীন গোষ্ঠীর ডানাছাঁটা পর্ব চলছে, কমছে তাঁদের ক্ষমতাও। তাই মুকুল রায় এমন সময় গ্রেফতার হলে তাঁদের এই সমস্যা কাটবে অনেকটাই। তখন দলের কেন্দ্রীয় নেতৃত্বও কার্যত বাধ্য হবে আবার তাঁদের গুরুত্ব দিতে।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: