Sports Opinion

২০২০ ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ, শেষ দুই কান্ডারি ‘রোহিত-শ্রেয়স’

৫ বার আইপিএলের ফাইনাল খেলে ৪ বার জেতা মুম্বই ইন্ডিয়ান্সের মুখোমুখি প্রথম বার ফাইনালে ওঠা দিল্লি ক্যাপিটালস

পল্লবী কুন্ডু : নানান বাধার সম্মুখীন হয়েও এগিয়ে চলেছিল ২০২০ ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের যাত্রা (IPL)। আজ যার শেষ দিন। আর এই শেষ দিনের যাত্রী হলো মুম্বাই এবং দিল্লি অর্থ্যাৎ মুম্বাই ইন্ডিয়ান্স(Mumbai Indians) ও দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals)। অধীর আগ্রহে অপেক্ষারত গোটা ক্রিকেট মহল। ৫ বার আইপিএলের ফাইনাল খেলে ৪ বার জেতা মুম্বই ইন্ডিয়ান্সের মুখোমুখি প্রথম বার ফাইনালে ওঠা দিল্লি ক্যাপিটালস।অতএব আজকের খেলাটা যতটা শরীরী ঠিক ততটাই আবেগের।লিগের লড়াইয়ে এক এবং দুই নম্বর দলের মধ্যে চূড়ান্ত প্রতিযোগিতা আজ।

দিল্লি অধিনায়ক শ্রেয়াস আইয়ারের কথায় তাঁদের এই গোটা যাত্রা-টা ছিল ‘রোলার কোস্টার’ চড়ার মতো। কখনও ওপরে, কখনও নীচে। সত্যিই তাই, আইপিএলের দ্বিতীয় ম্যাচে দিল্লি মুখোমুখি হয়েছিল কিংস ইলেভেন পঞ্জাবের। সুপার ওভারে জেতা সেই ম্যাচ আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছিল শ্রেয়াসদের। প্রথম ৬টা ম্যাচের মধ্যে ৫টিতেই জয়। হারতে হয় শুধু সানরাইজার্স হায়দরাবাদের কাছে। যাদের হারিয়েই ফাইনালে জায়গা করে নিয়েছে দিল্লি।

শুরুটা অত্যন্ত ভালো হলেও শেষের দিকে সেই ধারা বজায় রাখতে কিছুটা হলেও ব্যর্থতার পরিচয় দিয়েছে দিল্লি। সব থেকে আশ্চর্যের বিষয় হলো, চলতি মরশুমে মুম্বাইয়ের মুখোমুখি যতবার হয়েছে ততবারই পরাজিত শ্রেয়স ব্রিগেড। তাই ফাইনালে লড়াইটা কখনোই সহজ নয় যেখানে সামনে মুম্বাই ইন্ডিয়ান্স। যদিও দলের অভিজ্ঞ ওপেনার শিখর ধাওয়ান হলেন দলের অন্যতম কান্ডারি, এই টুর্নামেন্টে পর পর ২ ম্যাচে শতরানের রেকর্ড গড়েন তিনি। দলের সর্বোচ্চ রান সংগ্রহকারী তিনিই। ১৬ ম্যাচে তিনি করেছেন ৬০৩ রান, গড় ৪৬.৩৮। ফাইনালে ৬৮ রান করতে পারলে সুযোগ রয়েছে কমলা টুপি জেতার। বেগুনি টুপির মালিক কাগিসো রাবাদা এই মুহূর্তে ১৬ ম্যাচে ২৯ উইকেট নিলেও, ফাইনালের তাঁর লড়াই হবে যশপ্রীত বুমরার সঙ্গে।

তবে জয়ের শিরোপা এবার কার শিরে সেটা সত্যিই ভাবাচ্ছে দুই দল-কে। ট্রফির কি এবার ঠিকানা বদলে নতুন গৃহপ্রবেশ ঘটবে ? নাকি আবার মুম্বাইঘরেই !

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: