Big Story

“অর্জুনের মাছের চোখ ” এখন মুখ্যমন্ত্রীর লক্ষ্য রাজ্যের জন্য বিনিয়োগ

মুম্বাই-এর আগে রয়েছে দিল্লি সফর, আশা করা যায় দিল্লি সফর চমকপ্রদ

তিয়াসা মিত্র : রাজ্যের শিল্প বিনিয়োগ এর কাজে ১লা ডিসেম্বর তিনি যেতে পারেন বাণিজ্য শহরে। রাজ্যে শিল্প বিনিয়োগ টানতে আগামী বছর ২০ এবং ২১ এপ্রিল দু’দিন ধরে চলবে বাণিজ্য সম্মেলন। জানা যাচ্ছে করোনা কালের এই ২ বছরে একবারো হয়ে ওঠেনি বাণিজ্য সম্মেলন। এখন করোনা অনেকটা হাথের মুঠোতে বলে তিনি আবারো শুরু করবেন শিল্প সম্মেলন তবে তার আগে মুম্বাই সফর করতেছেন তিনি। এবং এই বিষয়ে রাজনৈতিক পর্যবেক্ষকরা তাৎপর্যপূর্ণ সিদ্ধান্ত বলে মনে করছেন।

তবে এটি তার প্রথমবার যাওয়া নয় এর আগেও বেশ কয়েকবার তিনি বিনিয়োগ সংক্রান্ত কাজে গেছেন মুম্বাই। একুশের নির্বাচনে বিপুল ভোটে জিতে তৃতীয়বার ক্ষমতায় এসেছে তৃণমূল। তারপর থেকেই শিল্পায়ন এবং কর্মসংস্থানের উপর জোর দিচ্ছে প্রশাসন। শিল্পবান্ধব পরিস্থিতি তৈরির লক্ষ্য নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে উচ্চপর্যায়ের কমিটিও গঠিত হয়েছে। এর মধ্যে মুম্বইয়ে গিয়ে শিল্পপতিদের সঙ্গে আলোচনায় বসতে পারেন রাজ্যের মুখ্যমন্ত্রী। ফলে বাংলায় শিল্পায়নের আশা দেখছে রাজ্যবাসী।

মুম্বই উড়ে যাওয়ার আগেই অবশ্য আগামী সপ্তাহে অর্থাত্‍ ২২ নভেম্বর দিল্লি যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর সেই সফরেও থাকছে চমক। দিল্লিতে মমতার উপস্থিতিতে তৃণমূলে যোগ দিতে পারেন গান্ধী পরিবারের সদস্য! এক্ষেত্রে নাম উঠে আসছে বিজেপি নেতা বরুণ গান্ধীর।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: