Nation

৪০ বছরের পুরোনো বাড়ি ভেঙে পরে এখনো পর্যন্ত মৃত্যু ৩৩, ক্রমশ বাড়ছে আতঙ্ক

মুম্বইয়ের ভিওয়ান্ডি এলাকায় ভেঙে পড়েছিল ওই চারতলা বিল্ডিং। থানে মিউনিসিপাল কর্পোরেশনের তরফে মৃতদের শনাক্ত করা হয়েছে। তাঁদের পরিবারের সঙ্গেও যোগাযোগ করা হয়েছে।

পল্লবী কুন্ডু : গত সোমবার ভোররাতে আচমকাই ভেঙে পড়ে ৪০ বছরের পুরোনো চারতলা একটি বাড়ি।ভোররাতে ৩টে ৪০মিনিট নাগাদ মুম্বইয়ের ভিওয়ান্ডি এলাকায় ভেঙে পড়েছিল ওই চারতলা বিল্ডিং। আচমকা বিকট শব্দে কেঁপে ওঠে গোটা এলাকা। হুড়মুড়িয়ে ভেঙে পড়ে ওই বিল্ডিং।তৎক্ষণাৎ তড়িঘড়ি পদক্ষেপ ন্যায় প্রশাসন।সঙ্গে সঙ্গেই ঘটনাস্থলে পৌঁছে যায় দমকল বাহিনী। তাদের সঙ্গে উদ্ধার কাজে নামে জাতীয় বিপর্যয় মোকাবিলাকারী দল বা এনডিআরএফ এবং থানে ডিজাস্টার রেসপন্স ফোর্স বা টিডিআরএফ।

বিশেষ সূত্রে জানা গিয়েছে, ওই বিল্ডিং অন্তত ৪০ বছরের পুরনো। কমপক্ষে ২০টি পরিবার এই বিল্ডিংয়ে বসবাস করতেন। কীভাবে আচমকা এই বিল্ডিং ভেঙে পড়ল সে বিষয়ে নিশ্চিত ভাবে কিছু জানা সম্ভব হয়নি। এই ঘটনায় আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছিল। তাঁদের মধ্যে অনেকেই সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন। কয়েকজনের চোট গুরুতর হওয়ায় তাঁরা এখনও হাসপাতালে চিকিত্‍সাধীন রয়েছেন। পাশাপাশি প্রাথমিক ভাবে জানা গিয়েছিল এই দুর্ঘটনায় বাড়ি চাপা পড়ে মৃত্যু হয়েছে ১০ জনের।

তবে আশঙ্কা করা হয়েছিল ধ্বংসস্তূপের নীচে আরও দেহ আটকে থাকতে পারে।আর সেই ভয়টাই সত্যি হলো। আজ, বুধবার এনডিআরএফ জানিয়েছে এখনও পর্যন্ত ৩৩ জনের মৃত্যু হয়েছে এই দুর্ঘটনায়। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। থানে মিউনিসিপাল কর্পোরেশনের তরফে মৃতদের শনাক্ত করা হয়েছে। তাঁদের পরিবারের সঙ্গেও যোগাযোগ করা হয়েছে। মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ।অন্যদিকে মরশুমের সর্বাধিক বৃষ্টি হচ্ছে মুম্বাইতে ফলত পুরোনো বাড়ি গুলির লাগা হচ্ছে ভীত। সম্ভাবনা থাকছে বাড়ি গুলি ভেঙে পড়ার তাই বাসিন্দাদের নিরাপদ জায়গায় সরে যেতে বলা হয়েছে।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: