Nation

দেশের করোনা পরিস্থিতি সঙ্কটজনক, মুখ্যমন্ত্রীদের সাথে বৈঠকে বসবেন মোদী

কোনোমতেই টানা যাচ্ছে না লাগাম, প্রতিনিয়ত বাড়ছে সংক্রমণ

দেবশ্রী কয়াল : সময় যেমন একদিকে পার হয়ে যাচ্ছে তেমনই লাগামহীন ভাবে বেড়ে চলেছে দেশে করোনার সংক্রমণ। প্রায় প্রতিদিন রেকর্ড বৃদ্ধি করোনা আক্রান্তের সংখ্যা। দৈনিক সংক্রমণের হার ১ লক্ষের দোরগোড়ায় পৌঁছেছে। আর তার সাথেই পাল্লা দিয়ে বেড়ে চলেছে মৃত্যু সংখ্যা। তার জেরেই স্বাভাবিক ভাবেই বাড়ছে দুশ্চিন্তা, উদ্বেগ। একাধিক রাজ্যে করোনার সংক্রমণ কমার লক্ষ্মণ নেই। দেশের বেশ কয়েকটি রাজ্যে বেড়ে চলা সংক্রমণ বিপজ্জনক পরিস্থিতি তৈরি করেছে। তাই পরিস্থিতি পর্যালোচনায় আগামী ২৩শে সেপ্টেম্বর দেশের ৭ রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

মহারাষ্ট্র, উত্তরপ্রদেশ, অন্ধ্রপ্রদেশ, কর্ণাটক, তামিলনাড়ুর মতো রাজ্যগুলিতে করোনা আক্রান্তের সংখ্যা প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বেড়ে চলেছে। এবং সেই পরিস্থিতি সামাল দিতে হিমশিম দশা রাজ্য সরকারগুলির। করোনা মোকাবিলায় প্রয়োজনীয় একাধিক ব্যবস্থা নিলেও কোনোমতেই সংক্রমণের উপর লাগাম টানা যাচ্ছে না। তাই এই পরিস্থিতিতে আরও কী কী ব্যবস্থা নেওয়া যেতে পারে তা নিয়েই আলোচনা করতে চান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আগামী বুধবার ২৩শে সেপ্টেম্বর ৭ রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক করবেন নরেন্দ্র মোদী। ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে হবে সেই বৈঠক।

গত ১১ই অগাস্টও দেশের করোনা পরিস্থিতি নিয়ে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠক করেছিলেন প্রধানমন্ত্রী। সেবার ১০টি রাজ্যকে নিয়ে বৈঠকে বসেছিলেন মোদী। পশ্চিমবঙ্গ, মহারাষ্ট্র, পাঞ্জাব, অন্ধ্রপ্রদেশ, কর্ণাটক, তামিলনাড়ু, বিহার, গুজরাত, তেলেঙ্গানা ও উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীরা উপস্থিত ছিলেন সেই বৈঠকে। করোনা মোকাবিলায় আরও কী কী ব্যবস্থা নেওয়া যেতে পারে তা নিয়ে আলোচনা হয়েছিল সেই বৈঠকে। আর এবারে ৭ রাজ্যকে নিয়ে হবে বৈঠক।

রবিবার স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে ৯২,৬০৫ জন করোনা আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ১৩৩৩ জনের। দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৪ লক্ষ ৫ হাজার ২৫২। যদিও ৪৩ লক্ষেরও বেশি মানুষ ইতিমধ্যেই করোনামুক্ত হয়েছেন। দেশজুড়ে করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৮৬,৭৯৬ জন।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: