Nation

সারা দেশ জুড়ে উৎসবের ন্যায় পালিত হল মোদীজির জন্মদিন

৭০ এর গন্ডি পেরিয়ে ৭১এ পা দিলেন, প্রধানমন্ত্রীর মঙ্গলকামনায় হল বহু পূজা

দেবশ্রী কয়াল : আজ ৭০ বছর পূর্ণ করে ৭১ এ পা দিলেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্রে মোদী। ১৯৫০ সালের ১৭ই সেপ্টেম্বর গুজরাতের ভাদনগরে জন্ম হয় তাঁর। রাষ্ট্রীয় স্বয়ং সেবক সঙ্ঘের প্রান্তপ্রচারক থেকে দেশের প্রধানমন্ত্রী- দীর্ঘ রাজনৈতিক জীবন তাঁর। আজ ঘড়ির কাঁটা ১২টা বাজতেই প্রধানমন্ত্রীর জন্মদিন সেলিব্রেট শুরু করে দেন বিজেপি কর্মীরা। কোথাও লাড্ডু বিলি করে আবার কোথাও বাজি ফাটিয়ে চলে মোদীজির জন্মদিন পালন।

আজকের এই বিশেষ দিনে একাধিক বিজেপি শাসিত রাজ্যের সরকারও প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে নানান কর্মসূচি নিয়েছে। আজ মোদীর নিজের রাজ্য গুজরাতের সুরাতে ৭০ হাজার গাছের চারা লাগিয়ে জন্মদিন উদযাপিত হচ্ছে। এছাড়া, প্রধানমন্ত্রীর মঙ্গলকামনায় একাধিক জায়গায় পুজো, হোম-যজ্ঞেরও আয়োজন করা হয়েছে। তাঁর মঙ্গল কামনায় ত্রিপরাশ্বরী মন্দিরে আরতি ও যজ্ঞ করবেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব।

প্রধানমন্ত্রী হওয়ার আগে দীর্ঘ প্রায় দেড় দশক ধরে গুজরাতের মুখ্যমন্ত্রীর দায়িত্ব পালন করেন মোদী। তারপর ২০১৪-র ভোটে বিপুল জনসমর্থন নিয়ে সরকার গড়ে বিজেপি।তার রাজনৈতিক জীবনে এসেছে নানান পর্যায়। কখনও ভালো বা কখনও বা মিলেছে দেখনদারির তকমা। তবে সব কিছু নিয়েই আজ দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এবং আজ তিনি ৭০আর গণ্ডি পেরিয়ে ৭১ এ পা দিলেন।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: