Nation

চলছে ভার্চুয়াল বৈঠক, কীভাবে লাগাম টানা হবে করোনার সংক্রমণ বৃদ্ধির উপর

৮ রাজ্যের মুখ্যমন্ত্রীদের সাথে বৈঠকে প্রধানমন্ত্রী, আলোচনার বিষয় করোনা

দেবশ্রী কয়াল : শুরু হয়ে গিয়েছে রাজ্যের মুখ্যমন্ত্রীদের (Chief Ministers)সাথে প্রধানমন্ত্রীর ভার্চুয়াল বৈঠক। ক্রমশ করোনা সংক্রমণ দেশে বেড়ে চলেছে। তাই করোনা নিয়ন্ত্রণ ও তার ভ্যাকসিন নিয়ে পশ্চিমবঙ্গ-সহ ৮ রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। আর এর মধ্যে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Bandopadhay)বাঁকুড়া থেকেই এই ভার্চুয়াল বৈঠকে যোগ দিয়েছেন।

মূলত এই বৈঠক দুটি ভাগে সংগঠিত হবে। প্রথম পর্যায়ে আলোচনা হবে কীভাবে উত্তরোত্তর বৃদ্ধি পাওয়া করোনা রোগীর সংখ্যা নিয়ন্ত্রণ করা যায়। পাশাপাশি, করোনা (Corona Vaccine)পরীক্ষা ও রোগীকে চিহ্নিতকরণ করে আলাদা রাখার বিষয়টির উপর জোর দেওয়া হবে। এরপর দ্বিতীয় পর্যায়ে ভ্যাকসিন ও তাঁর প্রয়োগ এবং তাতে রাজ্যগুলির পরিকাঠামো ও কেন্দ্রের সহায়তা প্রদান এই নিয়েই আলোচনা হবে।সেই আলোচনাতে মুখ্যমন্ত্রীরাও উপস্থিত থাকবেন।

এই করোনা পরিস্থিতির জেরে এর আগে এই নিয়ে অনেকগুলি বৈঠক করেছেন প্রধানমন্ত্রী, এই বৈঠক তারই অঙ্গ। আজকের মঙ্গলবারের এই বৈঠকে মহারাষ্ট্র, তামিলনাডু, কর্ণাটক, দিল্লি, কেরল, অন্ধ্রপ্রদেশ, উত্তরপ্রদেশ এবং পশ্চিমবঙ্গ রয়েছে। কারণ, এই ৮টি রাজ্যে গত এক মাসে করোনা আক্রান্তের সংখ্যা উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে। তাই সেখানে কিভাবে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা যায় সেই দিকেই বিশেষ ভাবে নজর দেওয়া হচ্ছে। বিস্তারিত আসছে…

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: