Big StoryNation

আজ উদ্বোধন হলো উত্তরপ্রদেশের পূর্বাঞ্চল এক্সপ্রেসওয়ের

২২,৫০০ কোটি টাকার মূল্যের পূর্বাঞ্চল এক্সপ্রেসওয়ের উদ্বোধন করলেন নরেন্দ্র মোদী

তিয়াসা মিত্র : আজ সত্যি ভারত তথা উত্তর প্রদেশের জন্য একটি বড়ো দিন হিসাবেভারতের ইতিহাসে লিখে রাখা হলো। ২২,৫০০ কোটি টাকার মূল্যের পূর্বাঞ্চল এক্সপ্রেসওয়ের উদ্বোধন করলেন নরেন্দ্র মোদী। যার উদ্বোধন হলো ঠিক বেলা দেড়টা নাগাদ, যেখানে থাকবেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ -সহ আরও বিশিষ্ট্য ব্যক্তিত্বরা । এর সাথে থাকবে একটি ৪৫ মিনিটের একটি এয়ারশো ,যেখানে সুখই, মিরাজ , রাফাল, এএন-৩২ – এর প্রদর্শনী থাকবে এর নেপথ্যে আছে ” Indian Army” .

এই জাতীয় সড়ক প্রায় ২২,৫০০ কোটি টাকা মূল্যের নির্মিত এই এক্সপ্রেসওয়ে সরাসরি জুড়বে উত্তরপ্রদেশের রাজধানী লখনউকে । একই সঙ্গে সরাসরি সংযোগ বাড়বে পূর্বদিকের জেলাগুলির সঙ্গে । এই পূর্বাঞ্চল এক্সপ্রেসওয়ে অর্গিনেট চান্দসরাই গ্রাম যা লখনউ-সুলতানপুর হাইওয়ে । এটি বরাকবাঁকি আমেঠি সুলতানপুর , ফৈজাবাদ , আমবেদকর নগর, আজমগঞ্জের সঙ্গে সরাসরি সংযোগ আরও দৃঢ় হবে । এর সাথে সাধারণ যাত্রীদের জন্য ঘোষণা করা হলো ওই পথ দিয়ে কিছুদিন বিনামূল্যে যাতায়াত করা যাবে তার কয়েকদিন পর কোনো বেসরকারি টোল ট্যাক্স পরিষেবা কে দেওয়া হবে।

পূর্বাঞ্চলএক্সপ্রেসওয়ের মুখ্যসচিব অবিনাশ আওয়াস্থি জানিয়েছেন-” পূর্বাঞ্চল এক্সপ্রেসওয়েতে উত্তরপ্রদেশের সব থেকে বড় প্রজেক্ট । দুই প্রান্তে গড়ে উঠবে শিল্প করিডর । যেখানে মেশিনারি খাদ্য প্রকরণ, দুগ্ধজাত শিল্পের প্রসার ঘটবে বলেই মনে করা হচ্ছে । “

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: