Big Story

প্রধানমন্ত্রীকে খুনের হুমকি, চিঠি এল এনআইএ-র হাতে

নিরাপত্তার স্বার্থে জোরদার হয়েছে প্রধানমন্ত্রীর নিরাপত্তা, খোঁজ চলছে চিঠি দাতার

দেবশ্রী কয়াল : আরও কড়া নিরাপত্তার ঘেরা জালে মুড়ে দেওয়া হল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। আরও বাড়ল রাজনৈতিক সতর্কতা। কেননা হুমকি এসেছে প্রাণ নাশের। এবং এই খুনের হুমকি দেওয়া হয়েছে স্বয়ং প্রধানমন্ত্রীকে। দেশের নিরাপত্তার উপর এ এক বড় হুমকি। জাতীয় তদন্ত সংস্থা(এনআইএ)র হাতে পড়েছে একটি ই-মেল, যাতে প্রধানমন্ত্রীকে খুন করার নির্দেশ রয়েছে।

গত ৮ই আগস্ট লেখা এই ই-মেলে গুরুত্বপূর্ণ ব্যক্তিত্ত্বদের ও সরকারি সংস্থাকে হুমকি দেওয়া হয়েছে। ওই চিঠিতে প্রধানমন্ত্রী মোদীকেও খুনের হুমকি দেওয়া হয়েছে। মেলটি দেশের বাইরে থেকে এসেছে বলেই জানা গেছে।একটি হোয়ায়টসঅ্যাপ মেসেজ ইমেল মারফত এসেছে। এই মেসেজ পাওয়ার পথেকেই দুশ্চিন্তা বেড়েছে এনআইএ আধিকারিকদের। ‘কিল নরেন্দ্র মোদী’ লেখা ওই মেসেজে। ইতিমধ্যেই বিষয়টি স্বরাষ্ট্রমন্ত্রকের কর্তাদের জানানো হয়েছে। প্রধানমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে থাকা অফিসারদের সঙ্গেও কথা বলেছেন স্বরাষ্ট্রমন্ত্রক।

ইতিমধ্যেই বিষয়টিতে সর্বাপেক্ষা গুরুত্ব দিয়ে আলোচনায় বসেন স্বরাষ্ট্রমন্ত্রকের কর্তারা। কেন্দ্রীয় সব কটি নিরাপত্তা বিভাগের সঙ্গে এই নিয়ে বিস্তারিত আলোচনা করেছে স্বরাষ্ট্রমন্ত্রক। গোয়েন্দাদের আরও বেশি তত্‍পর থাকতে বলা হয়েছে। এনআইএ, র, আইবি ও ডিআইএ যৌথভাবে কড়া নজরদারি চালাচ্ছে। যদিও কে বা কারা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে খুনের ছক কষছে, সে বিষয়ে এখনও স্পষ্ট করে কিছু জানায়নি এনআইএ। তবে ওই ইমেলটি কথা থেকে পাঠানো হয়েছে, প্রযুক্তিগত তত্‍পরতা কাজে লাগিয়ে তা দ্রুত জানার চেষ্টা করছেন গোয়েন্দারা।

Tags
Show More

Related Articles

Leave a Reply

Back to top button
Close
Close
%d bloggers like this: