West Bengal

সকাল সকাল ভয়াবহ অগ্নিকান্ড নারকেলডাঙার বস্তিতে, পুড়ে ছারখার অনেক ঝুপড়ি

অগ্নিকান্ডে ছাই হয়েছে অনেক কিছুই, তবে নেই হতাহতের কোনো খবর

দেবশ্রী কয়াল : কিছুতেই পিছু ছাড়ছে না বিপদ। করোনা আবহেই শহরের মধ্যে ঘটে গেল ভয়াবহ অগ্নিকান্ড। আজ সোমবার ভোর সাড়ে পাঁচটা নাগাদ আগুন লেগে যায় নারকেলডাঙার ক্যানাল ইস্টরোড লাগোয়া ছাগলপট্টি বস্তিতে। সেই ভয়াবহ আগুনে ভস্মীভূত হয়ে যায় প্রায় ১০০টি ঝুপড়ি। একাধিক জায়গা থেকে বের হতে থাকে ধোঁয়া। ঘটনায় ঝলসে গিয়েছে ট্রান্সফর্মারও। প্রথমে একটি ট্রান্সফর্মার ফেটে যায়। এরপরই ওই এলাকায় দ্রুত ছড়িয়ে পড়ে আগুন। পুড়ে চাই হয়ে যায় পর পর অনেকগুলি ঝুপড়ি। লকডাউনের জন্য অনেকেই চাল মজুত করে রেখেছিলেন। কিন্তু এই অগ্নিকাণ্ডের জেরে সব পুড়ে ছাই হয়ে যায়।

ঘটনাস্থলে পৌঁছে অতি তত্‍পরতার সাথে আগুন নেভানোর কাজ শুরু করে দমকলের দশটি ইঞ্জিন। এরপর প্রায় ২ঘণ্টার চেষ্টায় সেখানে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসা সম্ভব হয়। এদিকে প্রায় সর্বস্ব হারিয়ে হাহাকার পড়েছে বস্তির বাসিন্দাদের মধ্যে। এই অগ্নিকান্ডে অনেকেই হারিয়েছেন তাঁদের অনেক কিছু। মাথার উপরের যে ছাদ ছিল সেই সম্বল টুকুও কেড়ে গেছে।

এই ঘটনার পর ঘটনাস্থলে যান দমকলমন্ত্রী সুজিত বসু। তিনি ক্ষতিগ্রস্তদের সঙ্গে কথা বলেন। দমকলমন্ত্রীর কাছে ক্ষতিগ্রস্তরা হাতজোড় করে আবেদন জানান তাঁদের পাশে থাকার। সুজিত বসু জানিয়েছেন, জিনিসপত্র আগুনের গ্রাসে সব চলে গেলও কোনও হতাহতের খবর নেই। তবে আগুন লাগার কারণ জানতে তদন্ত হবে বলে খবর।

Tags
Show More

Related Articles

Leave a Reply

Back to top button
Close
Close
%d bloggers like this: