Sports Opinion

চোটে বিধ্বস্ত ভারত ! আঘাত পেয়ে মাঠের বাইরে নভদীপ সাইনি

একাদশ নিয়ে ভাবনায় ভারত, বেশিরভাগ চোট পেয়ে বাদের তালিকায়

দেবশ্রী কয়াল : আঘাতে-চোটে বিধ্বস্ত হয়ে চলেছে ভারতীয় ক্রিকেট টিম। অজিদের বিরুদ্ধে টেস্ট ম্যাচে একের পর এক খেলোয়াড় চোট পেয়ে চলেছেন। শুরু হয়েছে ব্রিসবেনে চতুর্থ ম্যাচ। কিন্তু তার আগে যে হারে খেলোয়াড়রা চোটের কারনে খেলা থেকে বাদ পরে গেছিলেন তাতেই টিম ম্যানেজমেন্টের পক্ষে দুস্কর হয়ে উঠেছিল খেলেয়ার মাঠে একাদশকে নামানো। তারপর শেষমেশ চার পেসারের উপর নির্ভর করেই খেলছে টিম ইন্ডিয়া। কিন্তু ব্রিসবেনে খেলতে নেমে প্রথম দিনেই চোট পেয়ে বসলেন নভদীপ সাইনি (Navdeep Saini)। কুঁচকিতে চোট পেয়ে লাঞ্চের পরেই মাঠ থেকে বেরিয়ে যেতে দেখা যায় তাঁকে।

এদিন নভদীপ সাইনির বলে গালিতে লাবুশানের ক্যাচ মিস করেন ক্যাপ্টেন রাহানে। তারপরেই সাইনি নিজের উরুর পেশির চোটের প্রতি সতীর্থদের ইঙ্গিত করেন। এরপর টিম ইন্ডিয়ার মেডিক্যাল টিম পর্যালোচনা করার পর মাঠ থেকে বেরিয়ে আসার নির্দেশ দেওয়া হয় সাইনিকে। সাইনির ওভারের কোটা পূরণ করেন রোহিত শর্মা। তবে এদিন সাইনি ও ম্যাথ ছেড়ে যাওয়ার পর থেকে চিন্তায় মাথায় হাত পড়েছে দলের।

এই বছর টেস্ট ম্যাচ খেলতে নামার পূর্বেই চোট খেয়েছেন অনেকেই। প্রথমে রোহিত শর্মা, ইশান্ত শর্মা, ভুবনেশ্বর কুমার চোট পেয়ে বসেন। পরে অবশ্য দ্বিতীয় টেস্ট ম্যাচে যোগ হয়েছিলেন রোহিত শর্মা। বাকিরা চোটের কারনে অংশগ্রহন ও করতে পারেননি। এরপর অস্ট্রেলিয়াতে গিয়ে চোটের তালিকায় নাম লিখিয়েছেন উমেশ যাদব, মহম্মদ শামি, কেএল রাহুল, হনুমা বিহারী, রবীন্দ্র জাদেজা, জসপ্রীত বুমরা, রবিচন্দ্রন অশ্বিন, মায়াঙ্ক আগারওয়ালরা। আর আজ ব্রিসবেনে খেলার প্রথম দিন চোটের তালিকায় নাম লেখালেন নভদীপ সাইনি। যেভাবে খেলায় একের পর এক চোট পেয়ে চলেছেন তাতে একাদশ নিয়ে মাথার ঘুম উড়েছে টিম ম্যানেজমেন্টের। এখন দেখার বিষয় সাইনির অভাব ভারত এখন কীভাবে পূরণ করে।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: