Nation

উড়ো চিঠিতে খুনের হুমকি, প্রাণের ঝুঁকি নবীন পট্টনায়কের

তদন্ত চালাচ্ছে পুলিশ, সুপারি কিলার নিয়োগ করা হয়েছে বলে সন্দেহ

মধুরিমা সেনগুপ্ত : ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক কে হুমকি দিয়ে চিঠি! হ্যাঁ এমনিই এক উড়ো চিঠি ঘুম কেড়ে নিয়েছে ওড়িশা প্রশাসনের। সম্প্রতি তার বাসভবনে এক অজ্ঞাতপরিচয় ব্যক্তি ইংরেজিতে চিঠি পাঠিয়ে এই বিষয়ে সতর্ক করেছে। এর মধ্যে মহারাষ্ট্রের নাগপুরবাসী এই ষড়যন্ত্রের মূলচক্রী নবীন পট্টনায়েককে খুনের জন্য সুপারি কিলার নিয়োগ করেছে বলেও দাবি করা হয়েছে ওই চিঠিতে। এরপরই তদন্তে নেমেছে ওড়িশা পুলিশ।

ওড়িশা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, গত পাঁচ তারিখ ওই চিঠি পাওয়ার পরেই রাজ্যের বিশেষ স্বরাষ্ট্রসচিব ড. সন্তোষ বালা পুলিশ ও গোয়েন্দা বিভাগের ডিজি এবং ভুবনেশ্বরের পুলিশ কমিশনারকে এই বিষয়ে তদন্তের নির্দেশ দিয়েছেন।খবরটি প্রকাশ্যে আসার পরেই চাঞ্চল্য ছড়িয়েছে সর্বত্র। মুখ্যমন্ত্রী ও তাঁর বাসভবনের নিরাপত্তা আরও কড়াকড়ি করার পাশাপাশি চারিদিকে পুলিশি নজরদারি চালানো হচ্ছে। অতিরিক্ত নিরাপত্তারক্ষী মোতায়েন করা হয়েছে ওড়িশার সচিবালয়ে। সাথে ওই উড়ো চিঠিটি কে পাঠিয়েছে তাও খুঁজে দেখা হচ্ছে।

আধিকারিকদের সূত্রে খবর, ওই হুমকি দেয়া চিঠিতে বলা আছে যে নবীন পট্টনায়ককে খুনের জন্য আলাদা করে পেশাদার সুপারি কিলার নিয়োগ করা হয়েছে এবং ওই পেশাদার অপরাধীদের হাতে একে-৪৭ ও সেমি অটোমেটিক পিস্তল-সহ একাধিক অত্যাধুনিক অস্ত্র রয়েছে। তারা যে কোনও সময় হামলা চালাতে পারে। তাই মুখ্যমন্ত্রীকে সতর্ক থাকার কথা বলা হয়েছে।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: