Education Opinion

আজই ফলপ্রকাশ নিট পরীক্ষার, রমেশ পোখরিওয়াল করলেন টুইট

অনলাইনে হবে ফলপ্রকাশ, জেনে নিন সাইট

দেবশ্রী কয়াল : করোনা আবহের মাঝেই হয়েছিল নিট(NEET) পরীক্ষা। আর আজকেই প্রকাশিত হবে নিট পরীক্ষার ফলাফল। ন্যাশনাল এলিজিবিলিটি কাম এন্টাস টেস্ট ২০২০ ফলাফল ঘোষনা করতে চলেছে ন্যাশনাল টেস্টিং এজেন্সি। আজ ১৬ই অক্টোবর অনলাইনে করা হবে পরীক্ষার ফল প্রকাশ। এখন প্রশ্ন কোন ওয়েব সাইটে গেলে জানা যাবে পরীক্ষার ফলাফল। চলুন তাহলে জেনে যাওয়া যাক।

ন্যাশনাল টেস্টিং এজেন্সি-র অফিসিয়াল ওয়েবসাইট ntaneet.nic.in থেকে শুক্রবারই রেজাল্ট জানা যাবে। বিগত কয়েকদিন আগেই কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিওয়াল নিশাঙ্ক টুইট করে নিট পরীক্ষার রেজাল্ট প্রকাশ ১৬ অক্টোবার ঘোষণা করেছিলেন। সেই সঙ্গে তিনি পরীক্ষার্থীদেরও আগাম শুভেচ্ছা জানিয়েছেন। টুইট করে তিনি লিখেছেন, ‘ডিজি এনটিএ ২০ অক্টোবর নিট ইউজি ২০২০ রেজাল্ট ঘোষণা করবে। প্রত্যেক পরীক্ষার্থীদের জন্য রইল আমার শুভকামনা।’

গত ১৩ সেপ্টেম্বর সর্ব ভারতীয় মেডিক্যাল প্রবেশিকা অনুষ্ঠিত হয়। সারা দেশে ৫৪২ টি কলেজে ৮০,০০৫ টি এমবিবিএস আসন, ২৬,৯৪৯ টি কলেজে বিডিএস আসন এবং ৯১৪ টি কলেজে ৫২,৭২০ টি আয়ুষ আসনে ভর্তির জন্য এনটিএ পরীক্ষা নিয়েছিল। কিন্তু ওইদিন করোনা পরিস্থির জন্য যারা আসতে পারেনি তাঁরা দ্বিতীয়বারের জন্য আবার নতুন করে পরীক্ষা দেওয়ার সুযোগ পেয়েছিল।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: