Entertainment

বয়কটের ডাক ‘তাণ্ডব’ কে

আঘাত হানা হয়েছে হিন্দু ধর্মে, শিবকে করা হয়েছে আক্রমন, অভিযোগ সিরিজের বিরুদ্ধে

দেবশ্রী কয়াল : সিরিজ প্রকাশের ২৪ ঘন্টার মধ্যেই শুরু হয়ে গেল বিতর্ক। ইতিমধ্যেই ডাক পড়েছে সিরিজকে বয়কট করার জন্যে। গতকাল শুক্রবার অ্যামাজন প্রাইম ভিডিও’য় (Amazon Prime Video) মুক্তি পেয়েছে ওয়েব সিরিজ ‘তাণ্ডব’ (Tandav)। আর তা প্রকাশের সাথে সাথেই নেটদুনিয়ার একাংশ তা বয়কট করার জন্যে ডাক দিয়েছেন। এই সিরিজের বিরুদ্ধে অভিযোগ উঠেছে যে, হিন্দু ধর্ম এবং ভগবান শিবের অপমান করা হয়েছে।

এই সিরিজের পরিচালক আলি আব্বাস জাফর (Ali Abbas Zafar)। রাজনৈতিক ক্ষমতার কাহিনীর প্রেক্ষাপটে তৈরী এই সিরিজটি। সিরিজে, সমর প্রতাপ সিংয়ের চরিত্রে অভিনয় করেছেন সইফ আলি খান (Saif Ali Khan)। অনুরাধা কিশোরের ভূমিকায় রয়েছেন ডিম্পল কাপাডিয়া (Dimpla Kapadia)। আর শিবা শেখরের চরিত্রে অভিনয় করেছেন মহম্মদ জিশান আয়ুব (Mohd. Zeeshan Ayyub)।

সিরিজের মধ্যে আয়ুবের অভিনয় করা একটি দৃশ্য নিয়েই তোলপাড় ইন্টারনেটে। তাকে কেন্দ্র করেই নানান বিতর্কের শুরু। এখানে কলেজের ক্যাম্পাসের একটি নাটকের দৃশ্যে আয়ুবকে শিবের চরিত্রে দেখা যায়। যেখানে নারদের চরিত্রকে বলতে শোনা যায় যে, রামের ফলোয়ার্স বেড়ে যাচ্ছে এ নিয়ে শিবের কিছু করা উচিত। আর এই চরিত্রে শিব ব্যঙ্গাত্মক নাটকে অকথ্য ভাষার উচ্চারণ করতে দেখা যায় আয়ুবকে। তারপর নাকি ‘আজাদি’ নিয়েও বিদ্রুপ শোনা যায় সিরিজে। আর তার পর থেকেই ক্ষিপ্ত হয়েছে নেট দুনিয়ার একাংশ। দাবি জানাচ্ছে ‘ব্যান তাণ্ডব নাও’। এই বিষয়ে এখনও পর্যন্ত মুখ খোলেননি সিনেমার পরিচালক।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: