Big Story

নতুন প্রবেশপথ তৈরি শিয়ালদহ স্টেশনে

ট্র্যাফিক ব্যবস্থার উন্নতির জন্য বিকল্প রাস্তা তৈরির সিদ্ধান্ত

ইন্দ্রানী চক্রবর্ত্তী: শিয়ালদহ স্টেশনে তৈরি হতে চলেছে বিকল্প প্রবেশপথ। সূত্র অনুযায়ী জানা যাচ্ছে, শিয়ালদহ সাউথ এবং মেন স্টেশনের মধ্যবর্তী অংশ অর্থাৎ পার্সেল বুকিংয়ের জায়গার ঠিক পিছনে বেলেঘাটা খালের পাশ দিয়ে তৈরি হতে চলেছে এই নয়া প্রবেশপথ।ইতিমধ্যেই দরপত্র ডাকার কাজ সমাপ্ত । সুতরাং, এ বছরের শেষের দিকেই ওই রাস্তার কাজ শেষ হতে পারে বলে আশা করছেন পুলিশ এবং রেল দফতর।

আগে ট্রেন ধরতে উত্তর বা পূর্ব কলকাতা থেকে আগত কোনো গাড়িকে ঘুরে বেলেঘাটা মেন রোড হয়ে শিয়ালদহ স্টেশনে আসতে হতো।এতে বেশ কিছুটা হলেও ঝক্কি সামলাতে হতো যাত্রীদের। কিন্তু, এই প্রবেশপথ নির্মাণের পর ক্যানাল সাউথ-ওয়েস্ট রোড ধরে খুব সহজেই শিয়ালদহ স্টেশনে পৌঁছনো যাবে যা যাত্রীদের জন্য সুখবর। এর পাশাপাশি বেলেঘাটা মেন রোড বা বি আর সিংহ হাসপাতালের সামনের ট্রাফিকের চাপও শিথিল হবে , এমনটাই দাবি করেছেন ট্র্যাফিক পুলিশের এক কর্তা।

কলকাতা পুলিশের সঙ্গে কোনও বৈঠক বা আলোচনা ছাড়াই স্টেশন চত্বরে শপিং কমপ্লেক্স থেকে শুরু করে ক্যাব পার্কিংয়ের জায়গা তৈরি করা হয়েছে । কার্যত সেই কারণেই সংলগ্ন এলাকায় গাড়ি চলাচলে অসুবিধা দেখা যায়। এই প্রসঙ্গে কলকাতা পুলিশ কড়া ভাষায় চিঠি দিয়েছে রেলকে। গতকাল অর্থাৎ সোমবার পূর্ব রেলের শিয়ালদহ ডিভিশনের ডিভিশনাল রেলওয়ে ম্যানেজারের সঙ্গে বৈঠক করেন কলকাতা ট্র্যাফিক পুলিশের আধিকারিকেরা। নতুন প্রবেশপথ তৈরি ও পরবর্তী পদক্ষেপ নিয়ে আলোচনা হয়েছে সেই বৈঠকে ।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: