বিজেপির বড় কাঁটা নির্মলা : ভোট বাজারে বেশ কিছুটা মন্দকথা বইতে হবে বিজেপি কে !

নির্মলা সীতারামন কেন লোকসভা নির্বাচনে লড়ছেন না? অর্থমন্ত্রী বলছেন, 'টাকা নেই...

নিজস্ব সংবাদদাতা : অর্থমন্ত্রী নির্মলা সীতারামন অন্ধ্র প্রদেশ বা তামিলনাড়ুতে লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য বিজেপির প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন। , নির্মলা বিজেপির অন্যতম মুখ , এবার নির্বাচন থেকে পিছিয়ে আসা নিয়ে চর্চার মূল অবস্থানে উঠে আসছে তার নাম। দেশ জুড়ে গুঞ্জন কেন তিনি নেই এই নির্বাচনে ?

অন্ধ্রপ্রদেশ বা তামিলনাড়ু থেকে আসন্ন লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য বিজেপির প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। একটি সাম্প্রতিক মিডিয়া কথোপকথনের সময় প্রবীণ বিজেপি নেতা যেমনটি বলেছিলেন, তার কাছে একটি নির্বাচনী প্রচার শুরু করার জন্য প্রয়োজনীয় ‘অর্থ ‘ ছিল না।

একটি সংবাদ মাধ্যমে নির্মলা সীতারামন জানান যে “এক সপ্তাহ বা দশ দিন চিন্তা করার পর, আমি শুধু ফিরে এসেছি… হয়তো না। প্রতিদ্বন্দ্বিতা করার মতো টাকা আমার কাছে নেই। অন্ধ্রপ্রদেশ বা তামিলনাড়ুতে আমারও সমস্যা আছে।আমার ভাবনা কে তারা ব্যবহার করে বিরোধীরা জয়ের বিভিন্ন বিষয়ে প্রশ্নও করছে …আপনি কি এই সম্প্রদায়ের নাকি আপনি সেই ধর্মের ? আমি বললাম না, আমি এটা করতে পারব বলে মনে হয় না। আমি অত্যন্ত কৃতজ্ঞ যে তারা আমার যুক্তি মেনে নিয়েছে…তাই আমি প্রতিদ্বন্দ্বিতা করছি না,” সীতারামন টাইমস নাও সামিট 2024-এর সময় বলেছিলেন।

অর্থমন্ত্রী এবং তাঁর স্বামীর মন্তব্য কি বিজেপির জন্য অস্বস্তির? ১০ বছরে মোদী জমানায় ‘বেনজির’ ঘটনা! বাবুল সুপ্রিয় মোদী মন্ত্রিসভায় পদ খোয়ানোর কয়েক মাস পরে তৃণমূলে যোগ দিয়ে কেন্দ্রের বিরুদ্ধে সরব হওয়া শুরু করেছিলেন। কিন্তু মন্ত্রিত্বে থাকা অবস্থায় তিনি তা করেননি। কাউকেই করতে দেখা যায়নি।

তার পর স্বয়ং নির্মলার বক্তব্যও আলোড়িত করেছে রাজনৈতিক মহল এবং বিজেপিকে। উপর্যুপরি ওই ঘটনার পর অনেকেই বলছেন, নরেন্দ্র মোদীর শাসনকালের এক দশকে ভিতর থেকে এই ধরনের ‘ফোঁস’ কখনও শোনা যায়নি। সময়ের নিরিখেই প্রভাকর এবং নির্মলার বক্তব্যকে জুড়ে দেখতে চাইছেন অনেকে। বিজেপি নেতারাও ঘরোয়া আলোচনায় মানছেন, ভোটের মুখে নির্মলা এবং তাঁর স্বামীর বক্তব্য দলের জন্য ‘অস্বস্তিকর’। এখন দেখার বিষয় শেষ পর্যন্ত কি হয়।

Exit mobile version