Tech

দাম বাড়ছে বটে, তবে এবার পেতে চলেছেন 4G পরিষেবা : Jio Phone 4G

2021 সালের ফার্স্ট কোয়ার্টারে বাজারে আসছে নতুন Jio Phoneগুলি

পল্লবী কুন্ডু : ২০২১, নতুন বছরে একগুচ্ছ নতুন চমক। অতিমারী করোনা সংক্রমণের জেরে লকডাউনের কারণে বন্ধ হয়ে গিয়েছিলো জিও ফোন-এর প্রোডাকশন। আর এবার নতুন বছরের শুরুতেই নতুন ভাবে ফিরছে জিও ফোন। এখন চলছে তারই জোরকদমে ম্যানুফ্যাকচারিং। নতুন বছরে Jio Phone-এর ফেরার খবরটি সর্বপ্রথম প্রকাশিত হয় ET Telecom-এ। সেই রিপোর্টে উল্লেখ করা হয়েছে, Q1 2021-এই আবার Jio Phone রিলিজ করবে মুকেশ আম্বানির সংস্থা।

2021 সালের ফার্স্ট কোয়ার্টারে বাজারে আসছে নতুন Jio Phoneগুলি। আর এবারে 4G হিসেবেই, যার জন্য এর নতুন নাম Jio Phone 4G। এই মুহূর্তে ডিভাইসেও কোনও বদল ঘটানো হচ্ছে না, অর্থাত্‍ বিগত কিছু বছর ধরে মার্কেটে Jio-র যে ফিচার ফোনগুলি পাওয়া যাচ্ছিল, সেই Jio Phone-ই আবার বাজারে উপলব্ধ হতে চলেছে। প্রকাশিত রিপোর্টে এ-ও উল্লেখ করা হয়েছে যে, আগে যে Jio Phone-এর দাম 699 টাকা থেকে শুরু হচ্ছিল, সেটাই এখন বাড়তে চলেছে। আর তা 1000 টাকার মধ্যেই। রিপোর্ট থেকে জানা গিয়েছে, এবার থেকে Jio Phone তৈরি করবে কন্ট্র্যাক্ট ম্যানুফ্যাকচারার Flex। অন্য দিকে আবার 2021-এর মাঝামাঝি সময় থেকেই ভারতে এন্ট্রি লেভেলের স্মার্টফোন নিয়ে হাজির হবে Jio এবং Google।

চলতি বছরেই Jio-এর তরফে জানানো হয়েছিল যে, নতুন বেশ কিছু প্রজেক্টে তারা টেক জায়ান্ট Google-এর সঙ্গে হাত মিলিয়েছে। খুঁটিনাটি তথ্য না মিললেও, জানা গিয়েছে Android Go প্ল্যাটফর্ম ব্যবহার করেই ভারতে প্রথম স্মার্টফোন নিয়ে আসবে Jio। সংস্থার একটি বিশেষ সূত্র থেকে দাবি করা হচ্ছে, ‘এর আগে Jio Phone মাত্র 699 টাকাতেই বিক্রি করা হয়েছে। কিন্তু কোভিড পরবর্তী সময়ে মোবাইল প্রস্তুত করার জন্য বেশির ভাগ প্রয়োজনীয় সামগ্রীর দামই বেড়ে গিয়েছে। তবে Jio Phone-এর দাম এবার বাড়লেও তা মাত্র 1000 টাকার মধ্যেই হতে চলেছে। কারণ Reliance Jio ছোট শহর থেকে প্রত্যন্ত গ্রাম সস্তায় প্রায় সমস্ত জায়গায় এই ফিচার ফোন পৌঁছে দিতে চাইছে, যেখানের মানুষের জন্য সস্তায় ফোন খুবই জরুরি।’

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: