Big Story

৩১ আগস্ট, ২৪ ঘন্টার জন্য বন্ধ থাকবে রাজ্যের প্রায় ২৫০০পেট্রলপাম্প

এই ধর্মঘট আরো বাড়তে পারে বলে জানায় WBPDA

শর্মিষ্ঠা বিশ্বাস: পেট্রোল-ডিজেলের আগুন ছোঁয়া দামে সাধারণ মানুষ যেমন সমস্যায় পড়েছেন, তেমনি সমস্যায় পড়েছেন বাংলার শতাধিক ছোট পাম্প মালিকরা। এর জেরেই মঙ্গলবার ২৪ ঘন্টার জন্য “no-purchase-no-sale” আন্দোলন ডেকেছে ওয়েস্টবেঙ্গল পেট্রোলিয়াম ডিলার্স অ্যাসোসিয়েশন (WBPDA)।

এদিন সকাল ৬টা থেকে বুধবার সকাল ৬টা পর্যন্ত বন্ধ থাকবে রাজ্যের প্রায় ২৫০০ পেট্রোলপাম্প। ফলে ভোগান্তি পোয়াতে হচ্ছে রাজ্যবাসীকে। তবে জরুরি পরিষেবার ক্ষেত্রে জ্বালানি সরবরাহ ও ওয়েস্টবেঙ্গল পেট্রোলিয়াম ডিলার্স অ্যাসোসিয়েশনের সাথে যোগাযোগের সুবিধাও থাকবে। কমিশন বৃদ্ধি-সহ আরো বেশ কয়েকটি কারণে সোমবার এই আন্দোলনের ডাক দেয় WBPDA। যেমন বর্ষার সময় ইথানল-মিশ্রিত পেট্রোল সরবরাহ বন্ধ করা এবং ডিসপেনসিং স্টেশনগুলিতে জ্বালানির স্বল্প সরবরাহও বন্ধ করার দাবি জানায় পেট্রোলপাম্পের মালিকরা।

সকাল থেকে ইন্ডিয়ান অয়েল এবং হিন্দুস্থান পেট্রোলিয়ামের কিছু পাম্প খোলা থাকলেও, ভারত পেট্রোলিয়ামের সমস্ত পাম্পগুলিই বন্ধ আছে। আজ ফের রাজ্যের মুখ্যমন্ত্রীর সাথে বৈঠকে বসবে WBPDA। তবে দাবি না মানলে বা সমস্যার সুরাহা না করলে আরো কঠিন সিদ্ধান্ত নিতে হতে পারে বা এই ধর্মঘট আরো বাড়তে পারে বলে জানায় WBPDA। যদিও এই “no-purchase-no-sale” প্রতিবাদকে ধর্মঘট বলতেই রাজি নয় WBPDA।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: