West Bengal

সামান্য আয়োজনেই স্বাগত জানাবেন নাড্ডা কে, প্রস্তুতিতে ব্যস্ত মুস্থলী গ্রাম।

উত্তেজনায় তাই তাঁদের সাধারণ জীবনেই এখন উত্তেজনার আবেশ

পৃথা কাঞ্জিলাল : পাখির চোখ নির্বাচন ২০২১। বাংলা দখলের কৌশল বাঁধছে বি জে পি। দলের সর্বভারতীয় সভাপতি যে পি নাড্ডা র পূর্ব বর্ধমান আসার দিন স্থির। আগামীকাল সেই দিন। সাদা ভাত, তিনরকমের ভাজা, ডাল, শুক্তো, পোস্ত, মধ্যবিত্ত এমন খাবারই শনিবার জে পি নাড্ডার পাতে সাজিয়ে দেবেন হতদরিদ্র মথুরা মণ্ডলের স্ত্রী মানবী মণ্ডল। উত্তেজনায় তাই তাঁদের সাদাকালো জীবন এখন রঙিন।

দলের সর্বভারতীয় সভাপতি আসবেন, কম কথা নয় । তাই মথুরা মণ্ডলের বাড়ির ঝাপসা দেওয়ালে সাদা রঙ লাগিয়ে দিয়েছে বিজেপি। ইতিউতি জমে থাকা ময়লা আবর্জনা সরিয়ে এখন সেই বাড়িই তকতকে করে তোলার পালা চলছে। বৃদ্ধা মা, দুই মেয়ে ও স্ত্রীকে নিয়ে অতি কষ্টে দিনপাত করে মুস্থলী গ্রামের মথুরা মন্ডল। এই বাড়িতেই ঠিক হয়েছে শনিবার মধ্যাহ্ন ভোজন সারবেন জেপি নাড্ডা।

অতি কষ্টে চলে নিজেদের সংসার। হামেশাই নুন আনতে পান্তা ফুরিয়ে যায়। সেখানেই এখন বিজেপি নেতাকে মধ্যাহ্নভোজ খাওয়ানোর ব্যস্ততা। মানবীর বয়ানে , ”আমি নিজের হাতে রান্না করব ওনার জন্য। আজ সব সবজি কেটে ধুয়ে রাখছি। সাদা ভাত, ডাল, তিন রকমের ভাজা, শুক্তো আর পোস্ত রান্না হবে ওঁর জন্য। নিজে হাতে পায়েসও রান্না করে খাওয়ানোর ইচ্ছে আছে। সেই সঙ্গে খেজুর গুড়ের রসগোল্লা।” তিনি জানান, অল্প জমি আছে। দিনমজুরি করে তাঁদের সংসার চলে। কখনো তারা রাজনৈতিক দলের সাহায্য নেননি তাঁরা এমনকি কোনও রাজনৈতিক দলের সঙ্গেও তাঁরা যুক্তও নন। তাই খোলা মনেই এ দিন স্বাগত জানাবেন বিজেপির সর্বভারতীয় সভাপতিকে। এ হেন অতিথির মধ্যাহ্ন ভোজন নিয়ে প্রবল উত্‍সাহিত কাটোয়ার মুস্থলী গ্রামের এই দরিদ্র পরিবার। এ রাজ্যে আবার সফরে এসে শনিবার কাটোয়ার মুস্থলী গ্রামের মাঠে সভা করবেন এমনটাই ঠিক রয়েছে আপাতত।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: