World

বিডেন টর্নেডো, ঝড়ের কারণে ইলিনয়, টেনেসি রাজ্যে জরুরি অবস্থা ঘোষণা করেছেন

শনিবার, বিডেন কেন্টাকি জরুরী ঘোষণা অনুমোদন করেছে

ওয়াশিংটন, 14 ডিসেম্বর (ইউএনআই/স্পুটনিক): মার্কিন প্রেসিডেন্ট জো বিডেন ইলিনয় এবং টেনেসি রাজ্যে জরুরী অবস্থা ঘোষণা করেছেন এবং স্থানীয় জনগণকে ফেডারেল সহায়তার নির্দেশ দিয়েছেন।”আজ, রাষ্ট্রপতি জোসেফ আর. বিডেন, জুনিয়র ঘোষণা করেছেন যে ইলিনয় রাজ্যে একটি জরুরি অবস্থা বিরাজ করছে এবং তীব্র ঝড়, সরল-রেখার বাতাস এবং টর্নেডোর ফলে সৃষ্ট জরুরী অবস্থার কারণে রাজ্য এবং স্থানীয় প্রতিক্রিয়া প্রচেষ্টার সম্পূরক করতে ফেডারেল সহায়তার নির্দেশ দিয়েছেন৷ 10 ডিসেম্বর, 2021,” হোয়াইট হাউস একটি বিবৃতিতে বলেছে।

মার্কিন যুক্তরাষ্ট্রের টেনেসি রাজ্যের ক্ষেত্রেও একই ধরনের আদেশ জারি করা হয়েছিল।অফিসিয়াল বিবৃতি অনুসারে, হোমল্যান্ড সিকিউরিটি বিভাগ, ফেডারেল ইমার্জেন্সি ম্যানেজমেন্ট এজেন্সি (ফেমা) বাসিন্দাদের সাহায্য করার জন্য সমস্ত দুর্যোগ ত্রাণ প্রচেষ্টা সমন্বয় করবে। বিবৃতিতে বলা হয়েছে, “ফেমা জরুরী অবস্থার প্রভাবগুলি উপশম করার জন্য প্রয়োজনীয় সরঞ্জাম এবং সংস্থানগুলি সনাক্তকরণ, সংহতকরণ এবং সরবরাহ করার জন্য অনুমোদিত৷ সরাসরি ফেডারেল সহায়তা সহ জরুরী প্রতিরক্ষামূলক ব্যবস্থাগুলি 75 শতাংশ ফেডারেল তহবিলে প্রদান করা হবে,” বিবৃতিতে বলা হয়েছে৷

শুক্রবার এবং শনিবারের শেষের দিকে, একটি সিরিজ টর্নেডো এবং হারিকেন মার্কিন যুক্তরাষ্ট্রের মধ্য এবং দক্ষিণ অংশের মধ্য দিয়ে প্রবাহিত হয়েছিল, ধ্বংস এবং হতাহতের একটি পথ রেখে গেছে। এই বিপর্যয়টি ইলিনয়, মিসৌরি, আরকানসাস, কেনটাকি এবং টেনেসি সহ বেশ কয়েকটি মার্কিন রাজ্যে আঘাত হানে। শনিবার, বিডেন কেন্টাকি জরুরী ঘোষণা অনুমোদন করেছে এবং রাজ্যকে ফেডারেল সহায়তার নির্দেশ দিয়েছে, যেখানে টর্নেডো কমপক্ষে 74 জনকে হত্যা করেছে।

Show More

OpinionTimes

Bangla news online portal.

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: