Big Story

বোমাকে বল ভেবে খেলতে গিয়ে বিস্ফোরণে মৃত্যু এক শিশুর, জখম আরও এক

ভোটের আগেই এমন বীভৎস ঘটনায় আশঙ্কিত বাসিন্দারা, জানালেন পুলিশি পাহারার দাবি

নিজস্ব সংবাদদাতা: বোমাকে বল ভেবে খেলতে গিয়ে বিস্ফোরণে মৃত্যু এক শিশুর, ঘটনায় জখম আরও এক শিশু। সোমবার পূর্ব বর্ধমানের রসিকপুরে ঘটনাটি ঘটে। দুটি শিশুরই বয়স পাঁচ বছর। সূত্র থেকে পাওয়া খবর অনুযায়ী, এদিন সকালে বাড়ির কাছে একটি ফাঁকা জায়গায় খেলা করার সময় ওই দুই শিশু বলের মতো একটি বস্তু পড়ে থাকতে দেখে। সেটিকে নিয়ে খেলতে গিয়েই এই বিপত্তি ঘটে। দুই শিশুর নাম শেখ আব্রাহাম এবং শেখ আফরোজ। ইতিমধ্যে পুলিশ ঘটনার তদন্ত শুরু করে দিয়েছে। এলাকায় বসানো হয়েছে পুলিশ পিকেট। প্রত্যক্ষদর্শীদের বয়ান অনুযায়ী, দুজনেই রাস্তার পাশে একটি ফাঁকা জায়গায় খেলতে খেলতে সুতো জড়ানো একটি বল পড়ে থাকতে দেখে। সেটা কুড়িয়ে নিয়ে খেলতে গেলেই হাতে থাকা বলটি ফেটে যায়। বিকট শব্দে কেঁপে ওঠে গোটা এলাকা। তারপরেই দুজনকে রক্তাক্ত অবস্থায় মাটিতে পড়ে কাতরাতে দেখা যায়। সঙ্গে সঙ্গে দুজনকেই কোলে তুলে হাসপাতালে ছোটেন স্থানীয়রা।

চিকিত্‍সকদের মতে, আফরোজ মারাত্মকভাবে জখম হয়েছিল। হাসপাতালে নিয়ে আসার পথেই তার অবস্থার অবনতি ঘটে। চিকিত্‍সা শুরু করলেও তাকে বাঁচানো যায়নি। অন্য শিশুটির অবস্থাও সংকটজন। তার শরীরের একাধিক জায়গায় ক্ষত রয়েছে।

সামনেই বিধানসভা নির্বাচন। রাজ্যের আইনশৃঙ্খলা এখন সম্পূর্ণ নির্বাচন কমিশনের হাতে। এরই মধ্যে এমন ভয়ানক ঘটনা ঘটে যাওয়ায় বিষয়টি নিয়ে আতঙ্কিত হয়েছে পড়েছেন বর্ধমানের রসিকপুরের বাসিন্দারা। অতো ঘনবসতিপূর্ণ এলাকায় কিভাবে এই ধরণের ঘটনা ঘটল তা নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকেই। একই সঙ্গে তারা ২৪ঘণ্টা পুলিশি পাহারার দাবিও জানিয়েছেন। বাসিন্দাদের দাবি, ‘ভোটকে কেন্দ্র করে অশান্তি ছড়ানোর চেষ্টা চলেছে এলাকায়। কে বা কারা খোলা মাঠে এমনভাবে বোমা ফেলে রেখে গিয়ে ছিল তা তদন্ত করে কিনারা করুক পুলিশ। তা না হলে এলাকায় নির্ভয়ে বাড়ি থেকে বের হতে পাচ্ছেন না তাঁরা।’

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: