Life Style

এক গ্লাস উষ্ণ গরম জলই পারে শরীরকে সুস্থ রাখতে

প্রতিটি দিন সুন্দর করে তুলুন মাত্র একগ্লাস জল খেয়ে

চৈতালি বর্মন : এখন প্রতিদিনই মানুষের প্রধান সমস্যা হয়ে দাঁড়িয়েছে আসিডিটি(Acidity)। যার জন্য মানুষ আর সেইভাবে কিছু খেতে পারেন না। খাওয়ার আগে দশবার ভাবতে হয়। যারা যারা হজমে(Digestion)র সমস্যায় ভুগছেন ? কোষ্ঠকাঠিন্যের সমস্যা রয়েছে? তারা সারাদিনে মাত্র এক গ্লাস উষ্ণ গরম জল (Warm hot water) খেয়ে পেতে পারেন এর থেকে মুক্তি। আপনার শরীরের অনেক রোগই নিয়ন্তন করতে পারেন। বলছেন বিশেজ্ঞরা।

উষ্ণ জল কি কি সমস্যা মেটাতে পারে জেনে নিন সেগুলো। ১. কমবেশি আমরা প্রত্যেকে খেতে বসে জল খাই। এতে খাবারের সঙ্গে পাচকরস সঠিক ভাবে মিশতে পারে না। এর ফলে হজমের সমস্যা দেখা যায়। কিন্তু আমরা যদি খাওয়ার ৩০ মিনিট আগে বা পরে এক গ্লাস ঈষদুষ্ণ জল খাই, তাহলে অ্যাসিডিটি, বদহজম, অম্বল এর মতো একাধিক সমস্যা থেকে আমরা সহজেই মুক্তি পাব।২.ডায়েটিশিয়ানরা বলেন, পেট পরিষ্কার থাকলে শরীরে অন্য রোগসধারে কাছে আসতে পারে না। সুতরাং পেট পরিষ্কার থাকলে, স্কিনও পরিষ্কার থাকবে।৩. প্রতিদিন সকালে খালি পেটে ঈষদুষ্ণ জল খেলে শরীরের টক্সিক উপাদানগুলো সহজে বেরিয়ে যাবে। এর ফলে শরীরের তাপমাত্রা বাড়লে, শিরা ধমনীর রক্ত চলাচলের গতি ও স্বাভাবিক থাকবে।

৪. আপনার কি দীর্ঘদিন ধরে কোষ্ঠকাঠিন্য আছে? তবে সকালে ঘুম থেকে উঠে খালি পেটে এক গ্লাস জল খান। এতে সহজেই আপনার পেট পরিষ্কার হবে, এবং আপনি কোষ্ঠকাঠিন্যের সমস্যা থেকে সহজেই মুক্তি পাবেন।৫. দ্রুত মেদ ঝরাতে ঈষদুষ্ণ জল খুবই কার্যকরী। ঈষত্‍ উষ্ণ জল খেলে শরীরের মেটাবলিজম রেট বাড়ে এবং সহজেই অনেকটা ক্যালরি পোড়ে।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: