Big Story

মহারাষ্ট্র লাইভ | শিন্ডে বিজেপির সাথে সরকার গঠন করবেন : কি হতে পারে – লাইভ আপডেট

দলত্যাগ বিরোধী আইন এড়াতে একনাথ শিন্ডের শিবিরে যথেষ্ট শিবসেনা বিধায়কের সমর্থন রয়েছে। এখানে লাইভ আপডেট.

নিউজ ডেস্ক : মহারাষ্ট্র রাজনৈতিক সংকট লাইভ আপডেট: শিবসেনার মধ্যে একটি বিদ্রোহের মধ্যে মহারাষ্ট্রে রাজনৈতিক অচলাবস্থা ২৪শে জুন শুক্রবার চতুর্থ দিনে প্রবেশ করায়, কেন্দ্রীয় মন্ত্রী রামদাস আঠাওয়ালে বলেছেন যে বিদ্রোহী নেতা একনাথ শিন্ডে ভারতীয় জনতা পার্টি (বিজেপি) গঠনে সমর্থন করবেন। রাজ্যে সরকার।

অথাওয়ালের বিবৃতিটি এমনকী যখন রাজ্য বিজেপি প্রধান চন্দ্রকান্ত পাতিল শুক্রবার বলেছিলেন যে শিবসেনা এবং রাজ্যের মধ্যে চলমান সঙ্কটে দলটির কোনও ভূমিকা নেই। প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নাবিস অবশ্য বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গে ভবিষ্যৎ কর্মপন্থা নিয়ে আলোচনা করতে বৃহস্পতিবার সন্ধ্যায় দিল্লি সফর করেন, সূত্র বলছে।

শুক্রবার শিবসেনার মুখপাত্র সঞ্জয় রাউত বলেছিলেন যে দলের ক্যাডার প্রয়োজনে রাস্তায় নামবে, কয়েক মিনিট পরে তিনি বলেছিলেন যে রাজ্যের লড়াই এখন “আইনি এবং আইন প্রণয়নে” পরিণত হয়েছে।

বিদ্রোহী নেতা একনাথ শিন্ডে শুক্রবার ৫০ জন বিধায়কের সমর্থন দাবি করেছেন, বলেছেন যে তাদের মধ্যে ৪০ জন শিবসেনার। যদিও শিন্দে দলত্যাগ বিরোধী আইন এড়াতে ২/৩য় সংখ্যাগরিষ্ঠতা অর্জন করেছেন, আরও কিছু বিধায়ক আজ গুয়াহাটিতে পৌঁছানোর আশা করা হচ্ছে, রিপোর্ট বলছে।

এক নজরে:
নির্দল সহ বিদ্রোহী বিধায়কদের মোট শক্তি এখন ৪৪ জন

সেনা বৃহস্পতিবার বলেছে যে দল এমনকি মহা বিকাশ আঘাদি (এমভিএ) জোট থেকে বেরিয়ে যাওয়ার তাদের দাবিও বিবেচনা করবে।

শরদ পাওয়ার বিদ্রোহী বিধায়কদের সাহায্য করার জন্য মহারাষ্ট্র এবং আসামে বিজেপির নিন্দা করেছিলেন এবং ‘বিদ্রোহীরা ফিরে আসলে এমভিএ ছাড়ার বিষয়ে বিবেচনা করার’ সেনার ইঙ্গিতকে অস্বীকার করেছিলেন।

বৃহস্পতিবার সেনার একটি প্রতিনিধি দল ভারপ্রাপ্ত স্পিকার নরহরি জিরওয়ালের সাথে দেখা করে এবং শিন্দে সহ ১২ জন বিধায়ককে অযোগ্য ঘোষণা করতে চেয়েছিল।

বিদ্রোহী বিধায়ক সঞ্জয় শিরসাত মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে একটি নিষ্ঠুর চিঠি লিখেছেন, অভিযোগ করেছেন যে তিনি কখনও নিজের লোকেদের সাথে দেখা করেননি তবে কেবলমাত্র “কডেড” মিত্রদের সাথে দেখা করেননি।

Show More

OpinionTimes

Bangla news online portal.

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: