Economy Finance

আর্থিক অবস্থার অবনতি, Oyo ছাঁটাই করল ৩০০ কর্মী

করোনা ও লকডাউনের প্রকোপে কর্মী ছাঁটাইয়ের পথে বহু সংস্থা

দেবশ্রী কয়াল : আজকের দিনে বহু মানুষের আর্থিক পরিস্থিতি চরম সঙ্কটে। করোনা (Corona Virus)এবং লকডাউনের (Lockdown) জেরে অনেক মানুষ হারিয়েছে কাজ। আর এখনও আনলক পর্যায়েও সেই পরিস্থিতি চলছে। চাকরি হোক কিংবা ছোট ব্যবসা বা দিন মজুরি সবেতেই পড়েছে করোনার প্রকোপ। অনেক কিছুই আজ ক্ষতির মুখে। আর সেই ক্ষতির জেরেই, ৩০০-রও বেশি কর্মী ছাঁটাই করল Oyo Hotels & Homes। সূত্রের খবর বিগত এক সপ্তাহে ওয়ো হোটেলস্ অ্যান্ড হোমসের অপারেশনাল টিম থেকে ৩০০রও বেশি কর্মী ছাঁটাই করেছে।

ওয়ো হোটেলস্ অ্যান্ড হোমসের মতে, এই মন্দার বাজারে তারা কম লোকের সাহায্যে কাজ চালিয়ে লাভের চেষ্টা করছেন তারা। তাই সেই কারণেই এই পন্থা অবলম্বন করেছে তারা। এখন থেকে হোটেল পার্টনারের কাছেও টাকার অংশীদারী ভাগ চাইবে এই সংস্থা। জানা যাচ্ছে এখন থেকে তারা মিনিমাম গ্যারান্টি দিতে পারে অথবা হোটেল চত্বরে ম্যানেজমেন্ট কর্মী সরবরাহ বন্ধ করতে পারে। এই নতুন রেভেনিউ শেয়ারিং মডেলে গোটা প্রক্রিয়ার দায়বদ্ধতা হোটেল মালিকেরই। আর তার পাশাপাশি মার্কেটিংয়ের কাজ করবে ওয়ো হোটেলস্ অ্যান্ড হোমস্। সারা ভারত জুড়েই অপারেশন টিমের কর্মী ছাঁটাই করেছে এই সংস্থা।

করোনার জেরে যে সকল স্থানে ব্যবসা একদম নিম্নমুখী সেই স্থানে কর্মী ছাঁটাই হয়েছে বেশি। লকডাউন এর ঠিক আগে ওয়ো প্রায় পাঁচ হাজার কর্মী ছাঁটাই করেছিল এবং ব্যয়ভার সামাল দিতে কমানো হয়েছিল বেতনও। এরপর লকডাউনের কারণে দেশজুড়ে বেসামাল হয়ে পড়ে অর্থনীতি। এরপর থেকে বহু সংস্থাই খরচ বাঁচাতে কর্মী ছাঁটাইয়ের মতো সিদ্ধান্ত নিচ্ছে।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: