Big Story

পার্থ’র পর পরেশ : তদন্তের ফাঁসে আবারও কি ডিভিশন বেঞ্চের দিকে যাচ্ছে !

দল বদলের উদ্যোগ কেন হয়েছিল। কি ছিল সেই উদ্যোগ। তার উদবেগ উৎস কি ছিল ? দলবদলু নেতারা প্রশ্নের মুখে !

নিউজ ডেস্ক : কলকাতা মহামান্য হাই কোর্টের নির্দেশ ,মঙ্গলবার রাত ৮টার মধ্যে সিবিআইয়ের কাছে হাজিরা দিতে হবে রাজ্যের শিক্ষাপ্রতিমন্ত্রী কে । কলকাতা মাননীয় বিচারপতি মন্তব্য করলেন ” রাজ্যপাল এবং মুখ্যমন্ত্রীর কাছে সুপারিশ পরেশকে মন্ত্রিত্ব থেকে সরানোর “।

মঙ্গলবার রাত ৮টায় তাঁকে সিবিআইয়ের কাছে হাজিরা দেওয়ার নির্দেশ দিয়েছে আদালত। মুখ্যমন্ত্রী এবং রাজ্যপালকে আদালত অনুরোধ করেছে, মন্ত্রী পরেশকে যেন তাঁর পদ থেকে সরানো হয়। নবম-দশমের পর এ বার একাদশ-দ্বাদশেও এ বার শিক্ষক নিয়োগে সিবিআইয়ের নির্দেশ দিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

আবেদনকারীর প্রশ্ন কি ভাবে রাজ্যের শিক্ষা দফতরের রাষ্ট্রমন্ত্রী পরেশচন্দ্র অধিকারীর মেয়ে অঙ্কিতাকে বেআইনি ভাবে একাদশ-দ্বাদশ শ্রেণিতে শিক্ষক হিসাবে নিয়োগ করা হয়েছে। কলকাতা হাই কোর্টে এমনটাই দাবি করেন এক মামলাকারী। মেধাতালিকায় নাম না থাকা সত্ত্বেও কোচবিহারের স্কুলে চাকরি পাওয়ার অভিযোগ উঠেছে অঙ্কিতার বিরুদ্ধে।

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় এসএসসি-র চেয়ারম্যানের কাছে জবাব চাইল। আদালত কক্ষ থেকে ভার্চুয়াল মাধ্যমে অংশ নেওয়ার নির্দেশ দেন বিচারপতি। এসএসসি-র চেয়ারম্যান তাঁর অফিস থেকেই ভার্চুয়াল মাধ্যমে শুনানিতে অংশ নেন। তিনি বিচারপতির কাছে তথ্য বার করতে ১০ মিনিট সময় চান।

এর পরই বিচারপতি নির্দেশ দেন আর দেরি না করে আজই হাজির হতে হবে সিবিআই এর তদন্তকারীদের সামনে। তৃণমূলের মুখপাত্র কুনাল ঘোষ জানান যে , বিচারপতি তদন্তের জন্য কাউকে হাজিরার নির্দেশ দিতেই পারেন কিন্তু কে মন্ত্রী থাকবে আর কে মন্ত্রী থাকবেন না তার সিদ্ধান্ত নেবে মুখ্যমন্ত্রী।

Show More

OpinionTimes

Bangla news online portal.

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: