Big Story

আরএসএস-বিজেপি যুবদের নৈতিক ও ভবিষ্যতকে চূর্ণ করার চক্রান্ত করে: রাহুল

কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীও ঘটনার নিন্দা করেছেন এবং প্যাসেজ প্রত্যাহারের দাবি জানিয়েছেন

নয়াদিল্লি, ডিসেম্বর 13 (ইউএনআই): কংগ্রেস নেতা রাহুল গান্ধী সোমবার 11 ডিসেম্বর অনুষ্ঠিত 10 তম CBSE পরীক্ষার ইংরেজি পত্রে লিঙ্গ-সংবেদনশীল উত্তরণের সমালোচনা করেছেন এবং বলেছেন, বোঝার উত্তরণটি একেবারেই ঘৃণ্য।টুইটারে নিয়ে, রাহুল বলেছেন, “এখন পর্যন্ত বেশিরভাগ #CBSE পত্রগুলি খুব কঠিন ছিল এবং ইংরেজি পত্রে বোধগম্য উত্তরণ একেবারেই ঘৃণ্য ছিল।

“সাধারণ আরএসএস-বিজেপি যুবকদের মনোবল এবং ভবিষ্যতকে চূর্ণ করার জন্য চক্রান্ত করে। বাচ্চারা, তোমার সেরাটা করো। কঠোর পরিশ্রম দেয়। ধর্মান্ধতা করে না,” রাহুল টুইট করেছেন। শনিবার, সিবিএসই 10 তম শ্রেণির ইংরেজি পত্র পরিচালনা করেছিল যাতে বাক্যগুলির সাথে একটি বোঝার অনুচ্ছেদ ছিল, “লোকেরা যা লক্ষ্য করতে ধীর ছিল তা হল যে স্ত্রীর মুক্তি সন্তানদের উপর পিতামাতার কর্তৃত্বকে ধ্বংস করে দিয়েছে। মা তার আনুগত্যের উদাহরণ দেননি যার উপর তিনি এখনও জোর দেওয়ার চেষ্টা করেছিলেন , পুরুষকে তার পদ থেকে নামিয়ে আনতে স্ত্রী এবং মা নিজেকে বঞ্চিত করেছিলেন, প্রকৃতপক্ষে শৃঙ্খলার উপায়”।

কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীও ঘটনার নিন্দা করেছেন এবং প্যাসেজ প্রত্যাহারের দাবি জানিয়েছেন। “সিবিএসই পরীক্ষার প্রশ্নপত্রে শিক্ষার্থীদের জন্য দেওয়া পাস একবারে প্রত্যাহার করুন এবং দেখুন যে এটি পুনরাবৃত্তি না হয়। একটি ক্ষমা চাওয়াও উচিত, “লোকসভায় জিরো আওয়ারে বিষয়টি উত্থাপন করার সময় গান্ধী বলেছিলেন।

Show More

OpinionTimes

Bangla news online portal.

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: