Nation

প্রয়াত হলেন কংগ্রেস নেতা আহমেদ প্যাটেল, ছিলেন কংগ্রেসের স্তম্ভের মতো

আবারও শোকের ছায়া রাজনৈতিক মহলে, করোনা কাড়ল আরও একটি প্রাণ

দেবশ্রী কয়াল : এক এক করে মারণ কোভিড (Covid)কেড়ে নিচ্ছে প্রাণ। করোনার জেরে চলে গেল আরও একটি প্রাণ। প্রয়াত হলেন সিনিয়ার কংগ্রেস নেতা আহমেদ প্যাটেল (Ahmed Patel)। গজ বুধবার সকালে গুরগাঁওয়ের এক হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তাঁর বয়েস হয়েছিল ৭১ বছর। করোনা সংক্রমিত হওয়ার পরে তাঁর স্বাস্থ্যের ক্রমশ অবনতি ঘটতে থাকায় মেদান্ত হাসপাতালে ভর্তি করা হয়েছিল। কিন্তু শেষ রক্ষা করা যায়নি আর। তাঁর ছেলে ফয়জল প্যাটেল টুইট করে জানান, ভোর সাড়ে ৩টে নাগাদ আহমেদ প্যাটেল প্রয়াত হয়েছেন। রাজ্যসভার এই সাংসদ সনিয়া গান্ধীর (Sonia Gandhi)ঘনিষ্ঠতম রাজনৈতিক পরামর্শদাতাও ছিলেন।

প্রয়াত নেতার পুত্র এদিন টুইট করে জানান, “গভীর দুঃখের সঙ্গে জানাচ্ছি, আমার বাবা আহমেদ প্যাটেল আজ ২৫শে নভেম্বর, ২০২০তে ভোর সাড়ে তিনটের সময় প্রয়াত হয়েছেন। মাসখানেক আগে কোভিড-১৯ পরীক্ষায় পজিটিভ আসার পর তাঁর বিভিন্ন অঙ্গ বিকল হয়ে যেতে থাকে।”

প্যাটেলের মৃত্যুতে শোকপ্রকাশ করে কংগ্রেস প্রধান সনিয়া গান্ধী বলেন, তিনি হারিয়েছেন এক অপরিবর্তনীয় কমরেডকে, একজন বিশ্বস্ত সহযোগী ও বন্ধুকে। “আমি হারিয়েছি একজন সহকর্মীকে, যার পুরো জীবনটাই কংগ্রেসের জন্য উত্‍সর্গীকৃত ছিল।” প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)এই বর্ষীয়ান রাজনৈতিককে স্মরণ করে বলেছেন, কংগ্রেসকে শক্তিশালী করতে তাঁর ভূমিকা সর্বদাই স্মরণীয় থাকবে।

এদিন শীর্ষ কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi)বলেছেন, প্যাটেল কংগ্রেসের একটি স্তম্ভ ছিলেন। তিনি বেঁচে ছিলেন ও শ্বাস নিতেন কংগ্রেসে। তিনি সবচেয়ে কঠিন সময়ে দলের পাশে ছিলেন। তিনি ছিলেন একজন সম্পদ। আমরা তাকে মিস করব।” প্রিয়াঙ্কা গান্ধী (Priyanka Gandhi)বঢরা বলেন, প্যাটেল একজন অভিজ্ঞ সহকর্মী ছিলেন, যার কাছে তিনি সর্বদাই পরামর্শের জন্য যেতেন।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: