Life Style

বুধের গোচরে কে কি পেলো আর কে কি হারালো ?

এই ৫ রাশির জাতকরা এই সময়ে আর্থিক ভাবে ক্ষতির মুখে পড়তে পারেন। এই সময় এদের কিছুটা সাবধান থাকা জরুরি

শ্রী রাজর্ষি :

৬ মার্চ রবিবার কুম্ভ রাশিতে প্রবেশ করেছে বুধ। ১৮ দিনের জন্য কুম্ভ রাশিতে অবস্থান করবে বুধ। আগামী ২৫ মার্চ কুম্ভ ছেড়ে মীন রাশিতে কুম্ভ রাশিতে প্রবেশ করবে বুধ। এই ১৮ দিনে বুধ বৃহস্পতি এবং সূর্যের সঙ্গে অবস্থান করবে। যেখানে সূর্য এবং বুধ এক সঙ্গে ১৪ তারিখ পর্যন্ত একটি শুভ পরিস্থিতি তৈরি করবে। তবে ১৪ থেকে ১৮ তারিখের মধ্যে বৃহস্পতি এবং বুধের এক সঙ্গে থাকা অর্থনীতিতে বড় উত্থান আনতে পারে। যদিও বুধের এই অবস্থান পরিবর্তন অনেক রাশির জন্য ক্ষতিকর হতে পারে। আসুন জেনে নিই কুম্ভ রাশিতে বুধের যোগাযোগ থেকে কোন কোন রাশির জাতকদের সতর্ক থাকতে হবে। এই ৫ রাশির জাতকরা এই সময়ে আর্থিক ভাবে ক্ষতির মুখে পড়তে পারেন। এই সময় এদের কিছুটা সাবধান থাকা জরুরি।

​কর্কট রাশি
কর্কট রাশির জাতকদের তৃতীয় ঘরের অধিপতি হল বুধ। এই তৃতীয় ঘর ভাই-বোনের সঙ্গে সম্পর্ক, কঠোর রিশ্রম এবং যোগাযোগের উপর প্রভাব বিস্তার করে। উত্তরণের সময় বুধ আপনার অষ্টম ঘরে প্রবেশ করতে চলেছে। যা রহস্য ও অনিশ্চয়তার অনুভূতি বলে মনে করা হয়। জ্যোতিষ বিচার করে মনে করা হচ্ছে যে কর্কট রাশির জাতকরা পেশাগত জীবনে কোনও না কোনও ষড়যন্ত্রের শিকার হতে পারেন। সেই সঙ্গে বীমা শিল্পের সঙ্গে যুক্তদের জন্য এই সময়টি অনুকূল থাকবে। বুধের প্রভাব আপনার বিবাহিত জীবনের জন্য শুভ হতে চলেছে। শ্বশুরবাড়ির সঙ্গে আপনার সম্পর্কও এই সময়ে উন্নত হবে। আর্থিক জীবনে কর্কটের জাতকরা যে ক্ষতির মুখে পড়তে চলেছেন, তার প্রতিকার হিসাবে, আপনি একটি তুলসী গাছ লাগান।

কন্যা রাশি
কন্যা রাশির জাতক জাতিকাদের জন্য বুধকে তাদের প্রথম ও দশম ঘরের অধিপতি বলে মনে করা হয়। ট্রানজিটের সময় বুধ আপনার ষষ্ঠ ঘরে প্রবেশ করছে। এই বাড়িটি রোগ, শত্রু, বিবাদ এবং ঋণ সম্পর্কিত বলে মনে করা হয়। এই ট্রানজিটের সময় আপনাকে আর্থিক বিষয়ে বিশেষভাবে সতর্ক থাকতে হবে। পেশাগত জীবনে নিজেকে প্রমাণ করতে কন্যা রাশির জাতকদের কঠোর পরিশ্রম করতে হবে। সহকর্মীদের সঙ্গে আপনার বিবাদের সম্ভাবনা রয়েছে। অন্যদিকে এই সময়ে কন্যার জাতকদের খরচ বাড়তে পারে। মামলা-মোকদ্দমায় সাফল্য পেতে পারেন। পাশাপাশি এই সময়ে আপনার রাগ অনেক বেড়ে যেতে পারে। প্রতিকার হিসেবে প্রতি বুধবার বৃহন্নলাদের কিছু দান করুন।

ধনু রাশি
ধনু রাশির জন্য, বুধ হল সপ্তম ঘরের অধিপতি, যা বিবাহ ও অংশীদারিত্বের ঘর এবং দশম ঘর হল কর্মের ঘর। এই ট্রানজিটের সময়, বুধ আপনার তৃতীয় ঘরে প্রবেশ করবে, যা সাহসিকতা, সাহস এবং সংলাপের প্রতিনিধিত্ব করে। পেশাগত ভাবে, বুধের অবস্থান পরিবর্তন আপনাকে কিছু নতুন সুযোগ প্রদান করতে পারে। তবে সেই সুযোগ সঠিক ভাবে চিনতে আপনাকে সতর্ক হতে হবে। অন্যদিকে টাকা-পয়সার ক্ষেত্রে এ সময় কোনও ধরনের লেনদেন এড়িয়ে চলুন। কোথাও মোটা টাকা বিনিয়োগ করবেন না, লোকসান হতে পারে। ট্রানজিটের প্রভাবে এই সময়ে আপনার বিবাহিত জীবন সুখকর হতে চলেছে। তবে এই সময়ে আপনাকে আপনার জীবনসঙ্গীর প্রতি বিশেষ যত্ন নিতে হবে। আর্থিক সমস্যার প্রতিকার হিসেবে প্রতি বুধবার গোটা মুগ দান করুন।

কুম্ভ রাশি
কুম্ভ রাশির জাতকদের জন্য বুধকে তাদের পঞ্চম এবং অষ্টম ঘরের অধিপতি বলে মনে করা হয়। পঞ্চম ঘরটি শিক্ষা এবং শিশুদের সঙ্গে সম্পর্কিত, যেখানে অষ্টম ঘরটি রহস্য এবং অনিশ্চয়তার ঘর হিসাবে বিবেচিত হয়। আপনার রাশির প্রথম ঘরে বুধের ট্রানজিট হয়েছে, যা কিছু ক্ষেত্রে আপনার জন্য শুভ এবং কিছু ক্ষেত্রে অশুভ হতে পারে। কর্মক্ষেত্রে যে কোনও ধরনের পরিবর্তন আপনার জন্য ক্ষতিকর হতে পারে। ভাল অফারগুলিও কুম্ভ রাশির জাতকদের সাবধানে বেছে নিতে হবে। প্রেমের ক্ষেত্রে এই ট্রানজিট আপনাকে শুভ ফল দিতে পারে। আপনার প্রেম বিবাহের পর্যায়ে পৌঁছাতে পারে। প্রতিকার হিসেবে প্রতি বুধবার গরুকে সবুজ চারণ খাওয়ান।

মীন রাশি
মীন রাশির বুধ চতুর্থ ঘর অর্থাৎ মায়ের ঘর, সুখ এবং জমি এবং সপ্তম ঘর অর্থাৎ বিবাহ ও অংশীদারিত্বের ঘরের সাথে সম্পর্কিত। ট্রানজিট সময় কালে বুধ আপনার দ্বাদশ ঘরে প্রবেশ করবে। এই বাড়িটি দীর্ঘ ভ্রমণ, ব্যয় এবং ক্ষতির প্রতিনিধিত্ব করে। ব্যবসায়ীদের এই সময়ে বিশেষ ভাবে সতর্ক হতে হবে। এই সময়ে আপনার আর্থিক ভাবে ব্যাপক ক্ষতির মুখে পড়ার সম্ভাবনা রয়েছে। জীবনসঙ্গীর সঙ্গে শারীরিক দূরত্ব বাড়তে পারে। তবে শিক্ষার দিক থেকেও এই সময়টা চমৎকার হবে। আর্থিক সমস্যার প্রতিকার হিসেবে প্রতি বুধবার বুধবীজ মন্ত্র জপ করতে হবে।

আবার এটাও জেনে নিন বুধের গোচরে কারা লাভান্বিত হচ্ছেন।

মেষ রাশি
কুম্ভ রাশিতে বুধের গমনের ফলে আপনার ব্যবসা সফল হতে পারে। এই রাশির জাতক জাতিকা, যারা বিক্রয় ও বিপণনের ক্ষেত্রে রয়েছেন তাঁরা আর্থিক সুবিধা পেতে পারেন। বড় ভাই ও বোনেরা পারিবারিক জীবনের সমস্যায় আপনাকে সমর্থন করবেন। যাঁরা নিজেদের ব্যবসা শুরু করার পরিকল্পনা করছিলেন, তাঁদের স্বপ্নও এই সময়ে পূরণ হতে পারে। কেউ কেউ কাজের সূত্রে দূরে কোথাও ভ্রমণ করতে পারেন। তবে সামাজিক স্তরে আপনাকে একটু সতর্ক থাকতে হবে। এই সময়ে আপনি আবেগের বশে কারও হৃদয়ে আঘাত দিয়ে ফেলতে পারেন।

মিথুন রাশি
বুধের গোচর মিথুন রাশির নবম ঘরে হবে, তাই এই সময়ে মিথুনের জাতকরা ভাগ্যের পূর্ণ সমর্থন পেতে পারেন। আটকে থাকা কাজগুলো এই সময়ের মধ্যে শেষ করা যাবে। আপনি ধর্মীয় কাজের প্রতি আগ্রহী হবেন, যার কারণে আপনি মানসিক শান্তি অনুভব করতে পারেন। আপনি যদি আগে কোথাও বিনিয়োগ করে থাকেন তবে তা থেকে লাভ পাওয়ার সম্ভাবনা রয়েছে। বাবা বা বাবার মতো মানুষের থেকে পাওয়া যে কোনও পরামর্শ আপনার জীবনে ইতিবাচক পরিবর্তন আনতে পারে। আধ্যাত্মিকতা ও রাজনীতির ক্ষেত্রে যাঁরা আছেন, তাঁরা তাঁদের কথা দিয়ে মানুষকে প্রভাবিত করতে সফল হতে পারেন। মিথুনের জাতকদের কেউ কেউ পরিবারের সঙ্গে ধর্মীয় সফরেও যেতে পারেন।

তুলা রাশি
কুম্ভ রাশিতে বুধের গোচর হবে তুলা রাশির পঞ্চম ঘরে। এটি শিক্ষার ঘর হিসেবে পরিচিত। তাই বুধের এই অবস্থান বদলের ফলে তুলা রাশির শিক্ষার্থীরা শিক্ষাক্ষেত্রে বিশেষ সাফল্য পেতে পারে। এই সময়ে প্রতিযোগিতামূলক পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীরা সাফল্য পেতে পারেন। এই রাশির জাতক জাতিকাদের প্রেম জীবনেও ভালো পরিবর্তন আসতে পারে। যদি কারোর সঙ্গীর সঙ্গে কোনও বিষয় নিয়ে বিবাদ ছিল, তবে এই সময়ে তা কাটিয়ে উঠতে পারেন। কিছু মানুষ তাঁদের বয়ফ্রেন্ড বা গার্লফ্রেন্ডদের সঙ্গে বেড়াতে যেতে পারেন। আপনি এই সময়ে আপনার অনুভূতিগুলি স্পষ্ট ভাবে প্রকাশ করতে সক্ষম হবেন, যা সমস্ত মানুষের সঙ্গে আপনার সম্পর্কের মধ্যে দেখা যায়।

বৃশ্চিক রাশি
কুম্ভ রাশিতে বুধের গোচর বৃশ্চিক রাশির চতুর্থ ঘরে সংঘটিত হবে। বুধের গমনের আপনার পারিবারিক জীবনে সুখ বিরাজ করবে। এই সময়ের মধ্যে বৃশ্চিক রাশির জাতকদের মায়ের স্বাস্থ্যেও ভালো পরিবর্তন হবে, যার কারণে আপনি সুখ পাবেন। আপনি যদি জমি, বিল্ডিং বা যানবাহন কেনার পরিকল্পনা করে থাকেন তবে এই সময়ে আপনার পরিকল্পনাটি একটি বাস্তব রূপ নিতে পারে। এই রাশির জাতক জাতিকারা তাদের বাবা-মায়ের সঙ্গে কথা বলে জীবনের সমস্যার সমাধান পেতে পারেন। এই সময়টি কর্মজীবনের দিক থেকেও ভালো যাবে এবং কারোর কারোর পদোন্নতি হতে পারে।

মকর রাশি
বুধের গমন হবে মকর রাশি দ্বিতীয় ঘরে। বুধের এই গমনের সময় মকর রাশির জাতকদের কথাবার্তায় মাধুর্য দেখা যাবে। যারা মিডিয়া বা ফিল্ম ইন্ডাস্ট্রিতে কাজ করছেন, তাঁদের কাজের প্রশংসা এই সময়ে পেতে পারেন। অর্থনৈতিক দিক থেকেও উন্নতি হতে পারে। পরিবারের কোনও সদস্য ভালো চাকরি পেতে পারেন। আপনি যদি আপনার স্বাস্থ্য নিয়ে চিন্তিত হন, তবে এই সময়ের মধ্যে সেই উদ্বেগগুলিও দূর হতে পারে। স্বাস্থ্যে ভালো পরিবর্তন আসতে পারে। যাই হোক, যাঁদের ধুলোবালিতে অ্যালার্জির সমস্যা রয়েছে, তাঁদের জন্য একটু সতর্ক হওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে। শিক্ষার্থীদের একাগ্রতা বৃদ্ধি লক্ষ্য করা যায়।

Show More

OpinionTimes

Bangla news online portal.

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: