West Bengal

করোনাকে বেমালুম ভুলে পার্কস্ট্রিটে বড়দিনের ভিড়

শহরে সংক্রমণ রুখতে পুলিশ রাখছে অতিরিক্ত নজর

দেবশ্রী কয়াল : আজ বড়দিনে আনন্দে মেতে উঠেছে সবাই, তবে আনন্দের জোয়ারে ভাসতে গিয়েই মানুষ ভুলেছে করোনার (Corona Virus) প্রকোপ। যার জেরেই বড়দিনের আগের রাতে পার্কস্ট্রিটে (Park Street) উপছে পড়ে মানুষের ভিড়। যা নিয়ন্ত্রণ করা বেশ মুশকিলের হয়ে ওঠে। স্বাভাবিকভাবেই আজ বড়দিনে (Christmas)যে ভিড় আরও বেশি হবে তা বলা বাহুল্য। আর সেই বিষয় নিয়েই চিন্তায় কপালে ভাঁজ পড়েছে কলকাতা পুলিশের (Kolkata Police)। আর তাই উত্‍সবের দিনে সংক্রমণ ঠেকাতে কলকাতায় ৫ হাজার পুলিশকর্মী মোতায়েন করা হবে। এদিন থাকবে হেভি রেডিয়ো ফ্লাইং স্কোয়াড এবং শহরের ১১টি ওয়াচ টাওয়ার থেকে চলবে কড়া নজরদারি।

করণকালে সতর্কতা বজায় রাখতে , আজ বেলা দুটোর পরে বন্ধ হয়ে যাবে কলকাতার সেন্ট পলস ক্যাথিড্রাল গির্জা। কোনওরকম বিপত্তি এড়াতে নিরাপত্তার অঙ্গ হিসেবে শহরে থাকছে ক্যুইক রেসপন্স টিমও। যাতে মানুষের অতিরিক্ত ভিড়ের কারনে শহরে আরও বেশি পরিমানে করোনার সংক্রমণ না ছড়ায় সেই দিকে বিশেষ করে নজর রাখছে পুলিশ প্রশাসন।

তাই করোনা আবহে কলকাতা পুলিশের তরফে রাজ্যবাসীকে শুভেচ্ছা জানানোর পাশাপাশি তারা আবেদন জানিয়েছেন যতটা সম্ভব কোভিড প্রোটোকল মেনে চলুন। সামাজিক দূরত্ব যতটা পারেন বজায় রাখরা চেষ্টা করুন। আর মাস্ক ছাড়া কোনরকমভাবে বাইরে বের হওয়া সম্পূর্ণরূপে নিষিদ্ধ। বড়দিনের আমেজ উপভোগে অনেকেই চার্চ এড়িয়ে আজ সকাল সকাল পৌঁছে গেছেন আলিপুর চিড়িয়াখানায়। মিউজিয়ামের প্রবেশদ্বারেও বেশ জমা হয়েছে ভিড়। শুধু ইকোপার্ক, নিকোপার্কেও যে আজ জমজমাট ভিড়ের আভাস রয়েছে তা বলাই বাহুল্য। তবে মানুষ যাতে করোনাকে না ভুলে আনন্দে সামিল হন তারই জন্যে আবেদন জানিয়েছে কলকাতা পুলিশ। এবং সাথে সাথে রাখছেন বিশেষ নজর।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: