Big Storymamata banerjee

লক্ষীর ভান্ডার প্রকল্পে এবার সুবিধা পারেন তৃতীয় লিঙ্গের মানুষেরাও

স্থানীয় ব্লক অফিসে তৃতীয় লিঙ্গের মানুষরা আবেদন করতে পারেন

তিয়াসা মিত্র : দুয়ারে সরকার প্রকল্পের ভেতর লক্ষীর ভান্ডার প্রকল্পে জয়োধ্বনি সারা পশ্চিমবঙ্গে। মুখ্যমন্ত্রীর এই প্রকল্পে একটি নতুন দিক খুলে গেছে ঘরোনিদের। যেখানে জানা যায় প্রতি মাসে প্রতি গৃহিণীকে সরকারি ভাবে ,সরকার থেকে দেওয়া হবে ৫০০ টাকা করে। প্রতি মাসে তাঁদের অ্যাকাউন্টে চলে আসছে ৫০০ থেকে ১০০০ টাকা। এবার এই পরিষেবার সুবিধা পেলেন এক তৃতীয় লিঙ্গও। তিনি মুর্শিদাবাদের বাসিন্দা। ভবিষ্যতে আরও তৃতীয় লিঙ্গের মানুষ এই সুবিধা পেতে পারেন বলে আশা করছে জেলা প্রশাসনও।

বহরমপুরের অরুনাভ নাথ পেছেন এই সুবিধা, একজন তৃতীয় লিঙ্গের মানুষ হিসাবে এর সাথে তার ফোনে চলেও এসেছে এই প্রকল্পের ‘‌আইডি। জেলায় তৃতীয় লিঙ্গের সংখ্যা ৫০০। তাঁরা সকলেই এই প্রকল্পের সুবিধা পেতে আবেদন করবেন বলে খবর। মুর্শিদাবাদের অতিরিক্ত জেলাশাসক সিরাজ দানেস্বর বলেন, ‘‌জেলার ১৫ লক্ষ ৫০ হাজার মহিলা লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের সুবিধা পেতে আবেদন করেছেন। অরুণাভ নাথের লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের অনুমোদন এসে গিয়েছে। তৃতীয় লিঙ্গের মানুষরাও ওই প্রকল্পে আবেদন করছেন। তাঁদের আবেদনও গ্রহণযোগ্য হবে বলে আশা করছি। ওই প্রকল্পের সুবিধা পেতে স্থানীয় ব্লক অফিসে তৃতীয় লিঙ্গের মানুষরা আবেদন করতে পারেন।

এই প্রয়াস দেখে বহু রাজনৈতিক বিদেরা সপক্ষে বক্তব্য রাখছেন এবং সাথে সাথে আলোড়ন পড়েছে নবান্নের অন্দর মহলে। যেখানে জানা যাচ্ছে পশ্চিমবাংলার প্রত্যেক তৃতীয় লিঙ্গের বেক্তিদের এই সুবিধা দেওয়া হবে।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: