Nation

PM টু DM মিটিং : করোনা মোকাবিলায় কি করণীয় ?

রাষ্টের হেড থেকে জেলার হেডের বৈঠকে পুরানো তত্ত্বে নতুন প্যাকেজিং : বাড়ছে করোনা , ভরসা করছেন না মুখ্যমন্ত্রীদের তাই কি এই উদ্যোগ ? রাজনৈতিক চর্চা জোর কদমে।

নিজস্ব সংবাদদাতা : পরিস্থিতি ক্রমশ জটিল হচ্ছে সারা দেশের সাথে বাংলায় । করুন অবস্থায় দেশের বিভিন্ন রাজ্য ও জেলাগুলির করোনা পরিস্থিতি জানতে চান সরাসরি প্রধান মন্ত্রী , মোকাবিলায় কী কী পদক্ষেপ নেওয়া হয়েছে এবং জেলা প্রশাসন ও ফিল্ড অফিসাররা কীভাবে সমস্ত কাজকর্ম পরিচালনা করছেন।

Virtual Meet মুখ্য বিষয়গুলি নীচে তুলে ধরা হল—

১. জেলা প্রশাসনকে ‘ফিল্ড কমান্ডারের’ তকমা। মোদী (Narendra Modi) বলেন, “আপনারা সকলেই করোনা যুদ্ধে খুব গুরুত্বপূর্ণ ভূমিকা নিচ্ছেন। আপনারা এই যুদ্ধের ফিল্ড কমান্ডার।”

২. প্রধানমন্ত্রী মোদী বলেন যে, করোনার প্রথম তরঙ্গ চলাকালীন ভারত কৃষিক্ষেত্র বন্ধ করে দেয়নি এবং দেখিয়েছিলেন যে গ্রামবাসীরা কীভাবে ক্ষেত্রগুলিতে সামাজিক দূরত্ব বজায় রাখছেন। বাস্তবে যা দেখে তিনি অবাক হয়ে গিয়েছিলেন বলে জানান।

৩. করোনার বিরুদ্ধে লড়াইয়ে প্রধান অস্ত্র হল স্থানীয় প্রশাসনের সজাগ দৃষ্টি। তৎপর হয়ে করোনা পরীক্ষা, কন্টেনমেন্ট জোন তৈরি এবং সার্বিক করোনা পরিস্থিতি নিয়ে সঠিক তথ্যের পরিবেশন আবশ্যিক।

৪. মোদী আরও বলেন, বিগত কয়েকদিন দেশে করোনা মামলা নিম্নমুখী। এমন পরিস্থিতিতে আপাময় দেশবাসীকে আরও সচেতন হতে হবে।

প্রসঙ্গত,সুস্থতার সংখ্যা পেরলো ৪ লক্ষ। করোনার এই নিম্নমুখী সংক্রমণের হার আশা জাগাচ্ছে। পরপর ২ দিন ৩ লক্ষের নিচেই রইল করোনা (COVID-19) আক্রান্তের সংখ্যা।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: