HealthNation

শারীরিক অবস্থার সামান্য উন্নতি হয়েছে প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের, জানাচ্ছে হাসপাতাল কতৃপক্ষ

দিল্লির ইন্ডিয়ার আর্মিস রিসার্চ অ্যান্ড রেফারাল সেনা হাসপাতালের মেডিক্যাল বুলেটিনে জানানো হয়েছে শারীরিক অবস্থার সামান্য উন্নতি হয়েছে প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের।

পল্লবী কুন্ডু : দেশের প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখার্জীর শারীরিক অবস্থা নিয়ে চিন্তিত সকলে। তার আরোগ্য কামনায় হচ্ছে যোগ্য। কিন্তু এতদিন তার স্বাস্থ্যের খুব একটা উন্নতি ঘটেনি। আজ দিল্লির ইন্ডিয়ার আর্মিস রিসার্চ অ্যান্ড রেফারাল সেনা হাসপাতালের মেডিক্যাল বুলেটিনে জানানো হয়েছে শারীরিক অবস্থার সামান্য উন্নতি হয়েছে প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের।তবে তিনি এখনও ভেন্টিলেটরেই রয়েছেন বলে জানা যাচ্ছে।প্রতিনিয়ত চিকিত্‍সকদের নজরদারিতে রয়েছেন তিনি।

এই খবর শুনে কিছুটা স্বস্তি মিলেছে তার পরিবার তথা অনুগামীদের। গতকাল তাঁর ছেলে অভিজিত্‍ মুখোপাধ্যায় জানিয়েছিলেন প্রনব বাবুর শারীরিক অবস্থার উন্নতি হয়েছে, চিকিত্‍সায় সাড়া দিচ্ছেন তিনি।কিন্তু তার কিছুক্ষন পরেই হাসপাতালের তরফ থেকে জানানো হয় ফুসফুসে সংক্রমণ হয়েছে , শারীরিক অবস্থার অবনতি হয়েছে প্রণব মুখোপাধ্যায়ের।

ফের আজ হাসপাতেলর তরফে জানানো হয়েছে প্রণব বাবুর শারীরিক অবস্থার সামান্য উন্নতি হয়েছে , যা একটু স্বস্তি দিয়েছে পরিবার সহ তাঁর অনুরাগীদের। দিল্লির বাসভবনে বাথরুমে পড়ে মাথায় চোট পান প্রনব বাবু।পরদিন দিল্লির সেনা হাসপাতালে তাঁকে ভর্তির পর পরই তাঁর মস্তিষ্কে জমাট বাঁধা রক্ত বের করতে অস্ত্রোপচার করেন চিকিত্‍সকরা। তখন চেকআপ করা হলে তাঁর শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি ধরা পড়ে। তারপরেই ধীরে ধীরে তার শারীরিক অবস্থার অবনতি ঘটতে থাকে তবে হাল ছাড়েননি চিকিৎসকেরাও। আগের তুলনায় কিছু উন্নতি হয়েছে তার সাস্থের।

Tags
Show More

Related Articles

Leave a Reply

Back to top button
Close
Close
%d bloggers like this: