Health

এখনও গভীর কোমায় আছেন প্রণববাবু, ভেন্টিলেশনে রাখা হয়েছে তাঁকে : সেনা হাসপাতাল

এক বিবৃতিতে সেনা হাসপাতাল জানিয়েছে, 'ফুসফুসে সংক্রমণের জন্য প্রাক্তন রাষ্ট্রপতির চিকিত্‍সা চলছে'।

পল্লবী কুন্ডু : শারীরিক অবস্থার উন্নতি তেমন চোখে পড়ার মতো নয়। এখনো ভেন্টিলেশনেই আছেন রাষ্ট্রপতি।গত ১০ অগস্ট দিল্লি ক্যান্টনেমেন্টে রিসার্চ অ্যান্ড রেফারেল হাসপাতালে শারীরিক পরীক্ষার সময় ধরা পড়ে, প্রণববাবুর মস্তিষ্কে রক্ত জমায় বেঁধে আছে। পাশাপাশি তাঁর করোনাভাইরাস রিপোর্টও পজিটিভ আসে। সেদিনই জরুরি ভিত্তিতে অস্ত্রোপচার করা হয়। অস্ত্রোপচারের পর থেকে তাঁর অবস্থা সংকটজনক। তারপর থেকেই ভেন্টিলেশনে আছেন তিনি। আজ ১৬ দিন সে লড়ে যাচ্ছে জীবনের লড়াইয়ে।

এক বিবৃতিতে সেনা হাসপাতাল জানিয়েছে, ‘ফুসফুসে সংক্রমণের জন্য প্রাক্তন রাষ্ট্রপতির চিকিত্‍সা চলছে। কিন্তু মঙ্গলবারের তুলনায় তাঁর মূত্রাশয় সংক্রান্ত মাপকাঠির সামান্য অবনতি হয়েছে। পাশাপাশি এখনও গভীর কোমায় আছেন প্রণববাবু। ভেন্টিলেশনে রাখা হয়েছে তাঁকে।’ অতএব শারীরিক অবস্থার এমন কিছু বদল হয়নি আজ ১৬ দিনের মাথাতে।

ফুসফুসে সংক্রমণের জন্য প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের চিকিত্‍সা চলছে। তার মধ্যেই বুধবার সেনা হাসপাতালের তরফে জানানো হয়েছে যে প্রণববাবুর রেনাল প্যারামিটারে কিছু বদল লক্ষ্য করা গিয়েছে। গতকাল থেকেই এই রেনাল প্যারামিটারে সামান্য বদল হয়েছে। এখনো হাল ছাড়ছেনা চিকিৎসক মহল। পাশাপাশি প্রণববাবুর আরোগ্য কামনায় রয়েছে পরিবারের পাশাপাশি তার অনুগামীরা।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: