Economy Finance

বাজেটের কোপ মোবাইলে, মাথায় হাত জনসাধারণের

সাধারণ মধ্যবিত্তের কথা কি একেবারেই ভাবছেন কেন্দ্র?

নিজস্ব সংবাদদাতা: বর্তমান সময়ে মোবাইল একটা অত্যন্ত গুরুত্বপূর্ণ অংশ হয়ে উঠেছে আমাদের দৈনন্দিন জীবনের। আর বর্তমানে এই অতিমারীর পরিস্থিতিতে স্কুল-কলেজের ক্লাস থেকে অফিসের ওয়ার্ক ফ্রম হোম, সবই মোবাইল ছাড়া প্রায় অসম্ভব। কিন্তু গতকাল কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন বাজেট পেশ করার পর মধ্যবিত্তদের কপালে চিন্তার ভাঁজ স্পষ্ট। বাজেটে মোবাইলের দাম বৃদ্ধি পাওয়ার কথা উল্লেখ করা হয়েছে। এদিন নির্মলা সীতারামন বলেন কোম্পানিগুলির গৃহস্থ উৎপাদনে উৎসাহ দেয়ার জন্যই এই মূল্যবৃদ্ধি।

অর্থমন্ত্রীর কথায় অবশ্য চিড়ে ভেজেনি বলেই অনুমান করা যাচ্ছে। যাদবপুরের বাসিন্দা ক্লাস টেনের ছাত্র দীপাঞ্জন মজুমদারের কথায়, “যাবতীয় যা ক্লাস আমরা অনলাইন-ই করছি। ভাবছিলাম বাবাকে সেটার জন্য একটা স্মার্টফোন কিনে দিতে বলবো, কিন্তু কালকে মূল্যবৃদ্ধির পর মনে হয়না বাবা কিনে দেবে বলে।” একই হতাশার সুর হাজরার গৃহবধূ সোনালী নাথের গলাতেও। তিনি এদিন বলেন, “বাচ্চাদের পড়াশোনা তো আজকাল মোবাইল ছাড়া হচ্ছে না। তার মধ্যে আবার দাম বাড়লো। আমাদের মতো মধ্যবিত্তরা এখন কি করবে সেটাই চিন্তার।”

উল্লেখ্য, গত ১ ফেব্রুয়ারি কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন বাজেট পেশ করেন। এইবারের বাজেট কাগজবিহীন হলেও বাজেটের সব আপডেট পাওয়ার জন্য লঞ্চ করা হয়েছে ইউনিয়ন বাজেট আপটি। এন্ড্রয়েড ও আই ও এসে এই আপ টি পাওয়া যাবে।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: